রিজওয়ান-শাকিলের জোড়া শতকে চাপে বাংলাদেশ

২২ আগস্ট ২০২৪

রিজওয়ান-শাকিলের জোড়া শতকে চাপে বাংলাদেশ

পেসারদের নৈপুণ্যে প্রথম দিনের শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় দিনেই মোড় নিজেদের দিকে ঘুরিয়ে নিয়েছে পাকিস্তান। বোলারদের হতাশায় ডুবিয়ে দলকে রান পাহাড়ে তুলেছেন সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান। এই দুই ব্যাটারের শতকে ৬ উইকেট হারিয়ে ৪৪৭ রান করে প্রথম ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনের শুরু থেকেই বাংলাদেশ বোলারদের পরীক্ষা নিতে থাকেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার শাকিল ও রিজওয়ান। প্রথমদিন পেসাররা আলো ছড়ালেও এদিন তারা ছিলেন বেশ নিষ্প্রভ। পেসার-স্পিনারদের শাসন করে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন শাকিল।

অপর প্রান্তে ২৪ রান নিয়ে দিনের খেলা শুরু করা রিজওয়ানও তুলে নেন নিজের তৃতীয় শতক। তবে ভয়ঙ্কর হয়ে ওঠা পঞ্চম উইকেটে ২৪০ রানের এই জুটিটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ১৪১ রান করা শাকিলকে স্ট্যাম্পিং করেন ডানহাতি এই স্পিনার।

কিন্তু তখনও রানের চাকা সচল রাখেন রিজওয়ান। আগা সালমান ও শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে দুটি জুটি গড়ে পাকিস্তানকে রান পাহাড়ে তোলেন এই উইকেটকিপার-ব্যাটার। সালমানকে (১৯) ফিরিয়ে ইনিংসে নিজের একমাত্র উইকেট নেন সাকিব আল হাসান।

১১৩ ওভার শেষে সপ্তম উইকেটে রিজওয়ান ও শাহিনের ৫০ রানের জুটির পর ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ১৭১ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

মন্তব্য করুন: