পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের সতর্ক শুরু

২২ আগস্ট ২০২৪

পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের সতর্ক শুরু

সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের জোড়া শতকে স্কোরবোর্ডে বিপুল রান নিয়ে প্রথম ইনিংস ঘোষণা করেছিল পাকিস্তান। তবে দ্বিতীয় দিনের বাকি সময় স্বাগতিক পেসারদের তোপ সামলে কোনো বিপদ ছাড়াই খেলা শেষ করেছেন বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান ও সাদমান ইসলাম।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডি টেস্টে ১১৩ ওভার ব্যাট করে ৬ উইকেটে ৪৪৮ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে ১২ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ২৭ রানে দিন শেষ করে বাংলাদেশ। ৪২১ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবেন জাকির (১১*) ও সাদমান (১২*)।

এর আগে বাংলাদেশ বোলারদের হতাশায় ডোবান শাকিল ও রিজওয়ান। প্রথম দিন টাইগার পেসাররা নিজেদের দাপট দেখালেও এদিন তারা ছিলেন একদমই নিষ্প্রভ। পেসারদের পাশাপাশি স্পিনারদের শাসন করে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন শাকিল ও রিজওয়ান।

ভয়ঙ্কর হয়ে ওঠা পঞ্চম উইকেটে ২৪০ রানের এই জুটিটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ১৪১ রান করা শাকিলকে স্ট্যাম্পিং করেন ডানহাতি এই স্পিনার। তবে তখনও রানের চাকা সচল রাখেন রিজওয়ান। আগা সালমান ও শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে দুটি জুটি গড়ে পাকিস্তানকে বড় সংগ্রহ এনে দেন এই উইকেটকিপার-ব্যাটার। সালমানকে (১৯) ফিরিয়ে ইনিংসে নিজের একমাত্র উইকেট নেন সাকিব আল হাসান।

সপ্তম উইকেটে রিজওয়ান ও শাহিনের ৫০ রানের জুটির পর ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ১৭১ রানে অপরাজিত থাকেন রিজওয়ান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

মন্তব্য করুন: