সেঞ্চুরির আগেই ফিরলেন সাদমান

২৩ আগস্ট ২০২৪

সেঞ্চুরির আগেই ফিরলেন সাদমান

দুই বছর পর জাতীয় দলে ফিরে দুর্দান্ত ব্যাটিংয়ে দলের হাল ধরেছিলেন সাদমান ইসলাম। এগুচ্ছিলেন শতকের দিকেও। তবে বাঁহাতি এই ওপেনারকে বোল্ড করে তা আর হতে দেননি মোহাম্মদ আলী। দ্বিতীয় সেশনে সাদমান ও মুমিনুল হকের উইকেট হারিয়ে ৪ উইকেটে ১৯৯ রান নিয়ে চা বিরতিতে গেছে বাংলাদেশ।

শুক্রবার রাওয়ালপিন্ডি টেস্টের তৃতীয় দিন সাদমান-মুমিনুলের জুটিতে শুরু ধাক্কা সামাল দেয় সফরকারীরা। প্রথম সেশনে সাদমান ফিফটি তুলে নেওয়ার পর দ্বিতীয় সেশনের শুরুতে অর্ধশতকের দেখা পান মুমিনুলও। তবে ইনিংস আর বেশি বড় করতে পারেননি এই অভিজ্ঞ ব্যাটার। ব্যক্তিগত ৫০ রানে ব্যাটের কানায় লেগে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। তৃতীয় উইকেটে ৯৪ রানের এই জুটি ভাঙেন খুররাম শেহজাদ।

এরপর মুশফিকুর রহিমকে নিয়ে জুটি গড়ে বাংলাদেশকে চালকের আসনেই রাখেন সাদমান। তবে মোহাম্মদ আলীর বলে শতক থেকে ৭ রান দূরে থাকতে সাজঘরের পথ দেখেন এই ওপেনার। ১৮৩ বলে ১২ চারের তার এই ইনিংস থামে ৯৩ রানে। ১৫ রানে অপরাজিত আছেন মুশফিক।

পাকিস্তানের ৪৪৮ রানের জবাবে প্রথম ইনিংসে বাংলাদেশ এখনও পিছিয়ে আছে ২৪৯ রানে।

এর আগে দিনের শুরুতেই জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। উইকেটের পেছনে মোহাম্মদ রিজওয়ানের দুর্দান্ত ক্যাচে ৫৮ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ওপেনার। এরপর ক্রিজে এসে ধৈর্যের পরীক্ষা দিয়ে খেলছিলেন নাজমুল হোসেন শান্তও। তবে ব্যক্তিগত ১৬ রানে থাকা বাংলাদেশ অধিনায়কের অফ-স্ট্যাম্প ভেঙে পাকিস্তানকে স্বস্তি দেন শেহজাদ।

মন্তব্য করুন: