জাকেরের ক্যারিয়ার সেরা ইনিংস, ড্র হলো বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ

২৩ আগস্ট ২০২৪

জাকেরের ক্যারিয়ার সেরা ইনিংস, ড্র হলো বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ

আগের দিন সেঞ্চুরি হাঁকিয়ে দলের বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন জাকের আলী। শুক্রবার খেললেন ক্যারিয়ার সেরা ইনিংস। ডানহাতি এই ব্যাটার ও সাইফ হাসানের জোড়া শতকের পর রান পাহাড়ে উঠেছিল বাংলাদেশ ‘এ’ দল। এরপর পাকিস্তান ‘এ’ দলের ব্যাটারদের পাল্টা জবাবে ড্র হয়েছে সিরিজে দ্বিতীয় চারদিনের ম্যাচটিও।

ইসলামাবাদে ম্যাচের চতুর্থ দিন ৬ উইকেটে ৩৪৬ রান নিয়ে খেলা শুরুর পর আরও ৫৮ রান যোগ করে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৪০৪ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেন অধিনায়ক এনামুল হক বিজয়। জবাবে ৬৫ ওভারে পাকিস্তান ৪ উইকেটে ২৮১ করার পর ম্যাচটি ড্র ঘোষণা করা হয়।

এর আগে বৃষ্টির বাধায় প্রথম দুই দিন একটি বলও মাঠে না গড়ানোয় ম্যাচের টস হয় তৃতীয় দিন। টস হেরে ব্যাটিংয়ে নেমে সাইফের ১১১ ও জাকেরের অপরাজিত ১৩৬ রানের ইনিংসে বড় সংগ্রহের ভিত পায় বাংলাদেশ। শেষ দিন আরও ৩৬ রান যোগ করেন জাকের। প্রথম শ্রেণির ক্রিকেটে ডানহাতি এই ব্যাটারের ক্যারিয়ার সেরা ১৭২ রানের ইনিংসটি থামান আবরার আহমেদ। ২৮৬ বলে ১৭ চার ও ৫ ছক্কায় ইনিংসটি সাজান জাকের।

জবাবে বল হাতে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন তাসকিন। রানের খাতা খোলার আগেই পাকিস্তান ওপেনার ইমাম-উল-হককে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন এই ডানহাতি পেসার। তবে আরেক ওপেনার আলী জারিয়াব ১১৭ রানের ইনিংস খেলে স্বেচ্ছায় রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়েন। বাংলাদেশের হয়ে তাসকিন, রুয়েল মিয়া তানজিম হাসান সাকিব একটি করে উইকেট নিয়েছেন।

এর আগে বৃষ্টিবিঘ্নিত প্রথম চার দিনের ম্যাচটিও ড্র হয়। এই সফরে তিনটি একদিনের ম্যাচও খেলবে বাংলাদেশ।

মন্তব্য করুন: