টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ পয়েন্ট হারাল বাংলাদেশ, সাকিবকে জরিমানা

২৬ আগস্ট ২০২৪

টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ পয়েন্ট হারাল বাংলাদেশ, সাকিবকে জরিমানা

রাওয়ালপিন্ডি টেস্টে স্লো ওভার রেটের কারণে শাস্তি পেয়েছে বাংলাদেশ পাকিস্তান দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট কাটার পাশাপাশি দুদলকে আর্থিক জরিমানা করা হয়েছে। এছাড়াও অখেলোয়াড়সুলভ আচরণের কারণে সাকিব আল হাসানকে শাস্তি দিয়েছে আইসিসি।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শাস্তির কথা জানায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এই শাস্তি দিয়েছেন।

এই ম্যাচে ১০ উইকেটে জিতে ইতিহাসে প্রথমবারের মতো টেস্টে পাকিস্তানকে হারায় বাংলাদেশ।

নির্ধারিত ওভারের চেয়ে ওভার পিছিয়ে থাকায় টেস্ট চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের পয়েন্ট কাটা হয়েছে। অন্যদিকে ওভার পিছিয়ে থাকায় নাজমুল হোসেন শান্তর দলের কাটা হয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট।

ফলে বাংলাদেশের পয়েন্ট এখন ২৪ থেকে কমে হয়েছে ২১। পাঁচ ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট তালিকার সাতে আছে তারা। অন্যদিকে ২২ থেকে কমে পাকিস্তানের পয়েন্ট এখন ১৬ হয়েছে। ছয় ম্যাচে দুই জয় নিয়ে তারা আছে আট নম্বরে।

এছাড়াও স্বাগতিকদের ম্যাচ ফির ৩০ শতাংশ এবং বাংলাদেশ দলকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

অন্যদিকে পঞ্চম দিন পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের ৩৩তম ওভারে স্ট্রাইকে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের দিকে বল ছুড়ে মারেন সাকিব। আচরণবিধির ভঙ্গের কারণে বাংলাদেশ অলরাউন্ডারকে ম্যাচ ফির ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। এছাড়াও তার নামের পাশে যুক্ত হয়েছে ডিমেরিট পয়েন্ট।

মন্তব্য করুন: