ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন মঈন-বেয়ারস্টো

২৭ আগস্ট ২০২৪

ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন মঈন-বেয়ারস্টো

ওয়ানডে ও টি-টুয়েন্টি বিশ্বকাপে শিরোপা ধরে রাখতে ব্যর্থ হওয়ার পর থেকে পরিবর্তনের কথা শোনা যাচ্ছিল ইংল্যান্ড দলে। তারই ধারাবাহিকতায় অস্ট্রেলিয়ার বিপক্ষে সীমিত ওভারের সিরিজের দল থেকে বাদ পড়েছেন নিয়মিত মুখ মঈন আলী, জনি বেয়ারস্টো ও ক্রিস জর্ডান। তাদের বদলে দলে ডাক পেয়েছেন একঝাঁক নতুন ক্রিকেটার।

সোমবার আগামী মাসে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজের দল ঘোষণা করে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। দুই ফরম্যাটেই এখনও অধিনায়ক হিসেবে জস বাটলারের ওপরই ভরসা রাখা হয়েছে।

সবশেষ টি-টুয়েন্টি বিশ্বকাপ দলে ছিলেন মঈন, বেয়ারস্টো ও জর্ডান। সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে জর্ডান হ্যাটট্রিক করলেও পুরো টুর্নামেন্টে তাদের পারফরম্যান্স আশানুরূপ ছিল না। অন্যদিকে সবশেষ তিন বিশ্বকাপে দলের সহ-অধিনায়কের দায়িত্বে ছিলেন মঈন। সাদা বলের সিরিজের দল থেকে বাদ পড়ার আগে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দল থেকেও বাদ পড়েন বেয়ারস্টো।

টি-টুয়েন্টি দলে নতুন ডাক পাওয়া পাঁচ ক্রিকেটারের মধ্যে আছেন ২৩ বছর বয়সী ব্যাটার জর্ডান কক্স, দুই পেসার ২৩ বছর বয়সী জন টার্নার ও ২০ বছর বয়সী জশ হাল এবং দুই অলরাউন্ডার ২৩ বছর বয়সী ড্যান মাউজলি ও ২০ বছর বয়সী জ্যাকব বেথেল। এদের মধ্যে ওয়ানডে সিরিজের দলে আছেন টার্নার, হাল ও বেথেল।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে চোট পাওয়ায় এই সিরিজে নেই পেসার মার্ক উড। অন্যদিকে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে জো রুটকে।

চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ১১ সেপ্টেম্বর। ১৯ সেপ্টেম্বর মাঠে গড়াবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটি।

ইংল্যান্ড টি-টুয়েন্টি দল:

জস বাটলার (অধিনায়ক), জফরা আর্চার, জ্যাকব বেথেল, ব্রাইডন কার্স, জর্ডান কক্স, স্যাম কারেন, জশ হাল, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, সাকিব মেহমুদ, ড্যান মাউজলি, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও জন টার্নার।

ইংল্যান্ড ওয়ানডে দল:

জস বাটলার (অধিনায়ক), জফরা আর্চার, গাস অ্যাটকিনসন, জ্যাকব বেথেল, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, বেন ডাকেট, জশ হাল, উইল জ্যাকস, ম্যাথিউ পটস, আদিল রশিদ, ফিল সল্ট, জেমি স্মিথ, রিস টপলি ও জন টার্নার।

মন্তব্য করুন:

Add