বাংলাদেশের কাছে হারের জন্য পিসিবিকে দায়ী করলেন ইমরান

২৭ আগস্ট ২০২৪

বাংলাদেশের কাছে হারের জন্য পিসিবিকে দায়ী করলেন ইমরান

বাংলাদেশের কাছে রাওয়ালপিন্ডি টেস্টে হারের পর থেকেই সমালোচনার তীর ধেঁয়ে আসছে পাকিস্তান দলের দিকে। সাবেক ক্রিকেটারদের পর এবার এই তালিকায় যুক্ত হয়েছেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে এই হারে তিনি ক্রিকেটারদের চেয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যানের দায় দেখছেন বেশি।

বর্তমানে একাধিক মামলায় রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী আছেন ইমরান। সেখান থেকেই তার রাজনৈতিক দল তেহরিক–ই–ইনসাফের (পিটিআই) বরাত দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিবৃতি দেন পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী।

মঙ্গলবার ইমরানের এক্স অ্যাকাউন্টে করা পোস্টের প্রথম অংশে দেশের রাজনৈতিক অবস্থা নিয়ে বার্তা থাকলেও পরের অংশে পাকিস্তান ক্রিকেট ও বোর্ড প্রধান মহসিন নাকভির কড়া সমালোচনা করা হয়। এ সময় মহসিনের দুর্নীতির কথাও তুলে ধরেন তিনি। বাংলাদেশের কাছে লজ্জাজনক হারকে সহজভাবে নিতে পারছেন না ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক।

ক্রিকেটই একমাত্র খেলা, যা গোটা জাতি খুব আগ্রহ নিয়ে টিভিতে দেখে। কিন্তু একটা শক্তিশালী অংশের মাধ্যমে সেটাও ধ্বংস করা হয়েছে, যারা নিয়ন্ত্রণ ধরে রাখতে অযোগ্য এবং পক্ষপাতদুষ্ট কর্মকর্তাদের নিয়োগ দিয়েছেন।”

আমরা বিশ্বকাপের সেরা চার কিংবা টি-টুয়েন্টি বিশ্বকাপের সেরা আটেও উঠতে পারিনি। আর গতকাল (রোববার) বাংলাদেশের বিপক্ষে লজ্জার হার দেখতে হলো, যা আমাদের জন্য নতুন অধঃপতন। আড়াই বছর আগেও এই দল ভারতকে ১০ উইকেটে হারিয়েছে। এই আড়াই বছরে এমন কী হলো যে আমরা বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারলাম? এসব অধঃপতনের দোষ একটি প্রতিষ্ঠানের ওপরই বর্তায়।”

গত ফেব্রুয়ারিতে পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব পান মহসিন। এরপরের মাসে পাকিস্তানের স্বরাস্ট্রমন্ত্রীর দায়িত্বও দেওয়া হয় ৪৫ বছর বয়সী এই রাজনীতিবিদকে।

অন্যদিকে নিজেদের টেস্ট ইতিহাসে প্রথমবার ১০ উইকেটে হারের পর দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ হার এড়ানোর আশায় থাকবে পাকিস্তান। শুক্রবার রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের শেষ ম্যাচ।

মন্তব্য করুন: