বিগ ব্যাশের ড্রাফটে তানজিম-রিশাদ-তানজিদরা

২৮ আগস্ট ২০২৪

বিগ ব্যাশের ড্রাফটে তানজিম-রিশাদ-তানজিদরা

অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগ বিগ ব্যাশের নতুন আসরের ড্রাফটে নাম লিখিয়েছেন তানজিম হাসান সাকিব ও রিশাদ হোসেন। এই দুই তরুণ ক্রিকেটারসহ বাংলাদেশ থেকে নারী ও পুরুষ মিলিয়ে ড্রাফটে আছেন মোট ১০ ক্রিকেটার।

বুধবার বিগ ব্যাশের ১৪তম আসরের প্লেয়ার্স ড্রাফটের তালিকা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। ছেলেদের লিগের তালিকায় আছেন ৪৩২ জন ক্রিকেটার। অন্যদিকে মেয়েদের লিগের তালিকায় আছেন ১৬১ জন ক্রিকেটার। এই তালিকায় বাংলাদেশের একমাত্র প্রতিনিধি পেসার জাহানারা আলম।

ছেলেদের তালিকায় তানজিম ও রিশাদ ছাড়া বাংলাদেশ থেকে নাম লেখানো বাকি ৭ ক্রিকেটার হলেন – ব্যাটার তানজিদ হাসান তামিম, জাকের আলী, শামীম হোসেন ও রনি তালুকদার, অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন, পেসার হাসান মাহমুদ ও স্পিনার তাইজুল ইসলাম।

এবারের আসরের ড্রাফটের জন্য পরিচিত ক্রিকেট খেলুড়ে দেশগুলোর পাশাপাশি হংকং, উগান্ডা, জাপান, গ্রিস, ইন্দোনেশিয়া, রোমানিয়ার ক্রিকেটারও নিজেদের নাম লিখিয়েছেন।

আগামী ১ সেপ্টেম্বর প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে। সেখান থেকে টুর্নামেন্টে অংশগ্রহণকরী দলগুলো নিজেদের পছন্দের খেলোয়াড়দের দলে নিতে পারবেন।

অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজি লিগে এখন পর্যন্ত বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন কেবল সাকিব আল হাসান। তবে ২০১৫ সালের পর থেকে তিনি আর খেলেননি। ২০১৪ সালে সর্বপ্রথম অ্যাডিলেইড স্ট্রাইকার্সের হয়ে দুটি ম্যাচ খেলেন এই বাঁহাতি অলরাউন্ডার। পরের মৌসুমে মেলবোর্ন রেনেগেডসের হয়ে খেলেন ৪টি ম্যাচ।

আগামী ১৫ ডিসেম্বর শুরু হবে বিগ ব্যাশ ছেলেদের টুর্নামেন্ট। তারও আগে ২৭ অক্টোবর শুরু হবে মেয়েদের আসর।

মন্তব্য করুন: