বাংলাদেশের বিপক্ষে ২য় টেস্টের পাকিস্তান দলে আরও ৩ ক্রিকেটার

২৮ আগস্ট ২০২৪

বাংলাদেশের বিপক্ষে ২য় টেস্টের পাকিস্তান দলে আরও ৩ ক্রিকেটার

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে পেসারদের গুরুত্ব দিয়ে দল থেকে সরিয়ে নেওয়া হয়েছিল স্পিনার আবরার আহমেদকে। এবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগে তাকে দলে ফিরিয়েছে স্বাগতিকরা। এছাড়াও দলে ফিরেছেন কামরান গুলাম ও আমের জামাল।

প্রথম টেস্ট দলের ১৪ জনের সঙ্গে তিনজনকে যোগ করে বুধবার ১৭ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

প্রথম টেস্ট চলার সময় সন্তানের বাবা হওয়া শাহিন শাহ আফ্রিদির এই ম্যাচে না থাকার গুঞ্জন ছিল। তবে বাঁহাতি এই পেসারকেও দলে রাখা হয়েছে।

গত ২১ আগস্ট রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট শুরুর তিন আগে দল থেকে দল থেকে সরিয়ে নেওয়া হয় আবরার ও কামরানকে। তারা পাকিস্তান ‘এ’ দলের  হয়ে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচ খেলেন।

অন্যদিকে চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় বাদ দেওয়া হয়ছিল জামালকে। এ সময় ২৮ বছর বয়সী এই পেসারকে লাহোরে পুনর্বাসনের জন্য পাঠানো হয়। দ্বিতীয় টেস্টের তার মাঠে নামাটা নির্ভর করছে ফিটসেনের ওপর।

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ১০ উইকেটে হারে পাকিস্তান। সেই ম্যাচে বিশেষজ্ঞ কোনো স্পিনারকে না খেলানোয় বেশ সমালোচনার মুখে পড়তে হয় পাকিস্তান টিম ম্যানেজমেন্টকে। ফলে সিরিজ হার এড়াতে আবরারকে নিয়েই মাঠে নামতে পারে স্বাগতিকরা। আগামী শুক্রবার একই মাঠে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দু’দল।

দ্বিতীয় টেস্টের পাকিস্তান দল:

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, আবরার আহমেদ, বাবর আজম, কামরান গুলাম, খুররাম শেহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সাইম আইয়ুব, আগা সালমান, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি ও আমের জামাল।

মন্তব্য করুন: