নিজের ভবিষ্যৎ নিয়ে বিসিবির সঙ্গে কথা বলতে চান হাথুরুসিংহে

২৯ আগস্ট ২০২৪

নিজের ভবিষ্যৎ নিয়ে বিসিবির সঙ্গে কথা বলতে চান হাথুরুসিংহে

চান্ডিকা হাথুরুসিংহের কোচিংয়ে প্রথমবারের মতো পাকিস্তানকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ। তবে বিসিবির শীর্ষস্থানে পরিবর্তন আসায় জাতীয় দলের হেড কোচ হিসেবে তার থাকা নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। কিন্তু এখনই এই বিষয়ে মন্তব্য করতে চান না এই শ্রীলঙ্কান কোচ। আলোচনায় বসতে চান বিসিবির সঙ্গে।

হাথুরুসিংহের চাকরি নিয়ে অনিশ্চয়তার পেছনে কারণ হিসেবে আছে বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদের সাম্প্রতিক বক্তব্য। গত ২১ আগস্ট বোর্ড প্রধান নির্বাচিত হওয়ার পর সংবাদ সম্মেলনে জাতীয় দলের এই সাবেক অধিনায়ক ও নির্বাচক জানান, হাথুরুসিংহের ব্যাপারে এখনও আগের অবস্থানেই আছেন তিনি।

বোর্ড সভাপতি নির্বাচিত হওয়ার আগে গত ১৮ আগস্ট সিনিয়র ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদের ইউটিউব চ্যানেল ‘নট আউট নোমান’ – এ দেওয়া এক সাক্ষাৎকারে হাথুরুসিংহেকে কোচ রাখা না রাখার বিষয়ে নিজের অবস্থান জানান ফারুক। সেখানে স্পষ্টই বলেন, তিনি বোর্ডে এলে হেড কোচ হিসেবে হাথুরুসিংহেকে রাখার কোনো কারণ দেখেন না।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগের দিন বৃহস্পতিবারের সংবাদ সম্মেলন আসেন হাথুরুসিংহে। সেখানে উঠে আসে তাকে নিয়ে বিসিবির নতুন সভাপতির মন্তব্যের বিষয়টি।

বাংলাদেশ দলের কোচ হিসেবে সম্ভাব্য শেষ ম্যাচের আগে তার অনুভূতি জানতে চাওয়া হলে এই লঙ্কান কোচ বলেন, “আমি বুঝতে পারছি যে, নেতৃত্বে কিছু নতুন মুখ এসেছে। তাদের দৃষ্টিভঙ্গি বুঝতে পারছি। তবে আমি (বাংলাদেশে গিয়ে) তাদের সঙ্গে কথা বলার সুযোগের অপেক্ষায় আছি।”

“আমার কাজ হলো, দলকে সর্বোচ্চ ভালোভাবে প্রস্তুত করা। গত কয়েক মাসে আমরা যে কঠোর পরিশ্রম করেছি, সামনের ম্যাচের জন্যও এর ব্যতিক্রম নয়। আমরা একইরকম মনোযোগ রেখেছি।”

নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ধরনের অনিশ্চয়তা দেখা দিলেও, এর প্রভাব দলের ওপর পড়েনি জানিয়ে হাথুরুসিংহে বলেন, “আমাদের দলের মনস্ত্বাত্তিক অবস্থা বেশ ভালো। অবশ্যই পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারানো সহজ কাজ নয়। তারা অনেক ভালো দল। এখনও আমরা দ্বিতীয় ম্যাচে অনেক লড়াই আশা করছি। তবে আমাদের দলে বেশ উজ্জীবিত আবহ আছে।”

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ ও পাকিস্তান।

মন্তব্য করুন: