বিশ্বকাপের ব্যর্থতার তদন্ত রিপোর্ট প্রকাশ করবেন ফারুক

২৯ আগস্ট ২০২৪

বিশ্বকাপের ব্যর্থতার তদন্ত রিপোর্ট প্রকাশ করবেন ফারুক

ওয়ানডে বিশ্বকাপের দলের ভরাডুবির কারণ অনুসন্ধানে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছিল তৎকালীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু টুর্নামেন্ট শেষ হওয়ার ১০ মাসের বেশি পেরিয়ে গেলেও এখনও আলোর মুখ দেখেনি সেই কমিটির রিপোর্ট। এবার সেই রিপোর্ট প্রকাশের ঘোষণা দিয়েছেন নতুন সভাপতি ফারুক আহমেদ।

বৃহস্পতিবার নতুন সভাপতির অধীনে প্রথমবারের মতো মিটিংয়ে বসে বিসিবি। এরপর সংবাদ সম্মেলনে সেই তদন্ত রিপোর্টের ব্যাপারে জানতে চাওয়া হলে ফারুক বলেন, “(বিশ্বকাপের রিপোর্ট প্রকাশ না করার ব্যাপারটি) একদমই অযৌক্তিক। অবশ্যই আমি (রিপোর্ট) জনসম্মুখে আনতে চাই। আমি যেহেতু এটার অংশ না, আমি এটা প্রকাশ করতে তো কোনো সমস্যা নেই। আমি এটা প্রকাশ করতে চাই।”

গত বছর অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে সাকিব আল হাসানের দলের পারফরম্যান্স ছিল একদম হতাশাজনক। মাত্র দুই জয়ে বিদায় নিতে হয়েছিল গ্রুপ পর্ব থেকেই।

আফগানিস্তানকে হারিয়ে আসর শুরু করলেও পরের টানা ৬ ম্যাচ বেশ বাজেভাবে হারে বাংলাদেশ। জিততে পারেনি আইসিসির সহযোগী দেশ নেদারল্যান্ডসের বিপক্ষেও। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয় পেলেও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে আবার বিধ্বস্ত হয় সাকিবের দল। ১০ দলের টুর্নামেন্টে তারা আসর শেষ করে পয়েন্ট তালিকার ৮ নম্বরে থেকে।

মন্তব্য করুন: