শান্ত-মুমিনুলের ব্যাটে জয়ের পথে ছুটছে বাংলাদেশ

৩ সেপ্টেম্বর ২০২৪

শান্ত-মুমিনুলের ব্যাটে জয়ের পথে ছুটছে বাংলাদেশ

আগের দিনের আক্রমণাত্মক ভঙ্গি থেকে সরে এসে কিছুটা রক্ষণাত্মক মেজাজে দিনের খেলা শুরু করেছিলেন জাকির হাসান ও সাদমান ইসলাম। তবে লম্বা সময় ক্রিজে টিকতে পারেননি এই দুই ওপেনার। কিন্তু মুমিনুল হকের সঙ্গে জুটি গড়ে দলকে জয়ের পথেই রেখেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাকিস্তানকে হোয়াইটওয়াশ করতে বাংলাদেশের প্রয়োজন আর ৬৩ রান।

২ উইকেটে ১২২ রান নিয়ে দ্বিতীয় টেস্টের শেষ দিনের মধ্যাহ্ন ভোজের বিরতিতে গেছে শান্তর দল। শান্ত ৩৩ ও মুমিনুল ২০ রান নিয়ে দ্বিতীয় সেশনের খেলা শুরু করবেন।

রাওয়ালপিন্ডিতে আলোকস্বল্পতা ও বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় দুই ঘণ্টা আগেই শেষ হয়েছিল চতুর্থ দিনের খেলা। মঙ্গলবার ম্যাচের পঞ্চম দিন বৃষ্টির পূর্বাভাস থাকলেও রোদ ঝলমলে সকালে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।

৭ ওভারে ৪২ রান নিয়ে দিনের খেলাটা দেখে শুনেই শুরু করেন জাকির ও সাদমান। কিন্তু দিনের ষষ্ঠ ওভারেই ৪০ রান জাকির ফিরলে ভাঙে ৫৮ রানের উদ্বোধনী জুটি। তাকে বোল্ড করে পাকিস্তানকে স্বস্তি দেন মীর হামজা।

অপর প্রান্তে অধিনায়ক শান্তকে সঙ্গে নিয়ে সাদমান রানের চাকা সচল রাখার চেষ্টা করলেও তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। খুররাম শেহজাদের বলে অফ-ড্রাইভ করতে গিয়ে সহজ ক্যাচ দিয়ে ব্যক্তিগত ২৪ রানে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ওপেনার।

৩২ বল এবং ১২ রানের ব্যবধানে ২ উইকেট হারালেও বাকিটা সময় কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দেন শান্ত ও মুমিনুল। স্বাগতিক বোলারদের সামলে বেশ স্বাচ্ছন্দ্যেই তৃতীয় উইকেটে গড়েন ৫২ রানের জুটি।

মন্তব্য করুন:

Add