চোটে ২০২৫ সাল পর্যন্ত মাঠের বাইরে মার্ক উড

৭ সেপ্টেম্বর ২০২৪

চোটে ২০২৫ সাল পর্যন্ত মাঠের বাইরে মার্ক উড

ইংল্যান্ডের পেসার মার্ক উড ডান কনুইয়ের চোটের কারণে ২০২৫ সাল পর্যন্ত সব ধরনের ক্রিকেট থেকে ছিটকে গেছেন।

এর আগে ঊরুর চোটের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্ট সিরিজের শেষ দুই ম্যাচ থেকে ছিটকে যান ৩৪ বছর বয়সী এই পেসার। এরপর পরীক্ষার সময় কনুইয়ের পুরোনো সমস্যা আবারও ধরা পড়ে উডের।

চোটের কারণে আগামী অক্টোবরে পাকিস্তান এবং ডিসেম্বরে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারবেন না উড। ইংল্যান্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ২০২৫ সালের ফেব্রুয়ারিতে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিকে লক্ষ্যে রেখে মাঠে ফেরার কথা ভাবছেন এই গতি তারকা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে উড লেখেন, “আমি আগেও এই পথে হেঁটেছি এবং আবারও কঠোর পরিশ্রম করব। দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুব গর্বিত এবং এর চেয়ে ভালো অনুভূতি আর কিছু নেই। ২০২৫ সালে কিছু রকেট নিয়ে ফিরব!”

গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট দিয়ে দলে ফেরেন উড। গতি নিয়মিত উইকেট শিকার করে হয়ে উঠেছেন ইংল্যান্ডের বোলিং আক্রমণের মূল স্তম্ভ। চলতি বছর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজেও ছিলেন দুর্দান্ত ছন্দে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্টে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।

এর আগে ২০২২ সালে উডের ডান কনুইয়ে অস্ত্রোপচার করা হয়েছিল। তার চোট নিয়ে আনুষ্ঠানিক বিবৃতিতে ইংল্যান্ডের তরফ থেকে বলা হয়েছে, “মেডিকেল স্ক্যান নিশ্চিত করেছে যে, উডের ডান কনুইয়ে হাড়ের স্ট্রেস ইনজুরি রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজেই তিনি তার কনুইয়ে অস্বস্তি অনুভব করেছিলেন।

ইনস্টাগ্রাম পোস্টে উড আরও বলেন, “আমি বছরের বাকি সময় বাইরে থাকবো। সময় বিশ্রাম নিতে হবে এবং শক্তি ফিরে পেতে কাজ করতে হবে। তবে ২০২৫ সালের শুরুতেই ফিরে আসার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী।

মন্তব্য করুন:

Add