জিম্বাবুয়ের টি-টেন লিগে খেলবেন রিশাদ

৭ সেপ্টেম্বর ২০২৪

জিম্বাবুয়ের টি-টেন লিগে খেলবেন রিশাদ

কয়েকদিন আগেই ড্রাফট থেকে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে দল পেয়েছিলেন রিশাদ হোসেন। এবার জিম্বাবুয়েতে অনুষ্ঠিত জিম আফ্রো টি-টেন লিগে ড্রাফটের আগেই সরাসরি দল পেয়েছেন বাংলাদেশের এই লেগস্পিন-অলরাউন্ডার।

শুক্রবার ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে রিশাদের সরাসরি দল পাওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। তাকে দলে নিয়েছে হারারে বোল্টস। সতীর্থ হিসেবে পাচ্ছেন নিউ জিল্যান্ডের তারকা অলরাউন্ডার জিমি নিশাম ও শ্রীলঙ্কার দাসুন শানাকাকে।

এর আগে গত সপ্তাহে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি টি-টুয়েন্টি লিগ বিগ ব্যাশে রিশাদকে দলে নেয় হোবার্ট হ্যারিকেনস। তাসমানিয়ার দলটির হেড অব স্ট্র্যাটেজির দায়িত্বে আছেন দেশটির কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং।

গত জুনে শেষ হওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের স্বীকৃতি পাচ্ছেন রিশাদ। টুর্নামেন্টে বাংলাদেশের হয়ে ৭ ম্যাচে সর্বোচ্চ ১৪ উইকেট শিকার করেন ডানহাতি এই লেগ-স্পিনার।

রিশাদ ছাড়াও এবারের আসরে প্রথমবারের মতো দেখা যাবে ডেভিড ওয়ার্নারকে। অস্ট্রেলিয়ার বাঁহাতি এই ওপেনারকে আইকন ক্রিকেটার হিসেবে দলে নিয়েছে বুলাওয়ে ব্রেভস জাগুয়ার্স।

ছয় দলের টুর্নামেন্টে প্রতিটি দলে একজন গ্লোবাল আইকন ক্রিকেটারসহ মোট ১৬ জন সদস্য থাকবেন, যার মধ্যে জিম্বাবুয়ের থাকবেন কমপক্ষে ৬ জন। আইকন ও গ্লোবাল সুপারস্টার ক্যাটাগরিতেও জিম্বাবুয়ের ক্রিকেটারদের নেওয়া যাবে।

আগামী ২১ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর মাঠে গড়াবে টুর্নামেন্টের দ্বিতীয় আসর। সবগুলো ম্যাচই হবে হারারাতে। রোববার অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট।

রিশাদের আগে গত আসরে এই টুর্নামেন্টে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। জোবার্গ বাফেলোসের হয়ে ৮ ম্যাচে মুশফিক করেছিলেন ১২৬ রান। বুলাওয়ে ব্রেভসের হয়ে ৭ ম্যাচে ১১ উইকেট নিয়ে তাসকিন হন ছিলেন টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি।

মন্তব্য করুন:

Add