রিশাদের পর জিম্বাবুয়ের টি-টেন লিগে বিজয়

৯ সেপ্টেম্বর ২০২৪

রিশাদের পর জিম্বাবুয়ের টি-টেন লিগে বিজয়

জিম্বাবুয়েতে হতে যাওয়া জিম আফ্রো টি-টেন লিগে আগেই দল পেয়েছিলেন রিশাদ হোসেন। এবার চলতি মৌসুমে দ্বিতীয় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে দল পেয়েছেন এনামুল হক বিজয়।

রোববার দ্বিতীয় আসরের প্লেয়ার্স ড্রাফট থেকে উইকেটরক্ষক এই ব্যাটারকে দলে নিয়েছে বুলাওয়ে ব্রেভস জ্যাগুয়ারস। এই দলের আইকন ক্রিকেটার হিসেবে আছেন অস্ট্রেলিয়ার বাঁহাতি ওপেনার ডেভিড ওয়ার্নার।

এর আগে ড্রাফটের আগেই সরাসরি চুক্তিতে রিশাদকে দলে নেয় হারারে বোল্টস। তিনি ছিলেন বিদেশি খেলোয়াড়দের ‘বি’ ক্যাটাগরিতে। এই লেগস্পিন অলরাউন্ডারের দলে আইকন ক্রিকেটার হিসেবে আছেন নিউ জিল্যান্ডের তারকা অলরাউন্ডার জিমি নিশাম।

অন্যদিকে ড্রাফটে বিজয়কে বিদেশি খেলোয়াড়দের ‘সি’ ক্যাটাগরি থেকে দলে নেয় বুলাওয়ে। এই দলে ওয়ার্নার ছাড়াও এই টপ অর্ডার ব্যাটার সঙ্গী হিসেবে পাবেন ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাথওয়েইট ও শ্রীলঙ্কার আকিলা দনাঞ্জয়াকে।

ছয় দলের জিম আফ্রো টি-টেন লিগের এবারের আসর শুরু হবে ২১ সেপ্টেম্বর। সব ম্যাচ অনুষ্ঠিত হবে হারারেতে। টুর্নামেন্টটি শেষ হবে ২৯ সেপ্টেম্বর।

এর আগে টুর্নামেন্টের প্রথম আসরে বাংলাদেশ থেকে অংশ নেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদ। তবে এবারের আসর চলাকালে জাতীয় দলের অধিকাংশ খেলোয়াড়ই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের খেলা এবং টি-টুয়েন্টি সিরিজের প্রস্তুতিতে ব্যস্ত থাকবেন।

মন্তব্য করুন: