এক ম্যাচের জন্য হলেও সাকিবকে যে কারণে নিল সারে

৯ সেপ্টেম্বর ২০২৪

এক ম্যাচের জন্য হলেও সাকিবকে যে কারণে নিল সারে

এক দশকেরও বেশি সময় পর ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ফিরছেন সাকিব আল হাসান। সেটিও আবার কেবল এক ম্যাচের জন্য। কাউন্টি চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য দেশসেরা অলরাউন্ডারকে দলে নিয়েছে টানা তৃতীয় শিরোপা জয়ের পথে থাকা সারে। কী কারণে শুধু এক ম্যাচের জন্যই সাকিবকে নেওয়া হয়েছে সেটিও খোলাসা করেছে দলটি।

সোমবার ডিভিশন ওয়ানের ম্যাচে সমারসেটের বিপক্ষে সারের হয়ে মাঠে নামবেন সাকিব। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ শেষেই এই ম্যাচে অংশ নিতে ইংল্যান্ডে যান বাঁহাতি এই অলরাউন্ডার।

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওভাল টেস্ট ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের দলে  ডাক পাওয়ার কারণে চলতি সপ্তাহে আটজন ক্রিকেটারকে দলের সঙ্গে পাবে না সারে। এই তালিকায় আছেন অলি পোপ, গাস অ্যাটকিনসন, জেইমি স্মিথ, স্যাম কারেন, রিস টপলি, জেমি ওভারটন, উইল জ্যাকস ও ড্যান লরেন্স। এদের মধ্যে ব্যাটিংয়ের পাশাপাশি দলের স্পিন বোলিংয়ে কাজে আসেন জ্যাকস ও লরেন্স।

মূলত দলে ক্রিকেটারের সংকটের কারণে সাকিবকে এক ম্যাচের জন্য দলে নেওয়া হয়েছে বলে জানান সারের ক্রিকেট পরিচালক ও ইংল্যান্ডের সাবেক উইকেটকিপার-ব্যাটার অ্যালেক স্টুয়ার্ট। সাকিবের মানের একজনকে দলে নেওয়াটা খুব সহজ সিদ্ধান্ত ছিল বলেও জানান সাবেক এই ইংলিশ অধিনায়ক।

আমরা আগে থেকেই জানতাম যে এই ম্যাচের জন্য আমাদের অনেক খেলোয়াড় ইংল্যান্ডের হয়ে খেলার কারণে অনুপস্থিত থাকবে, বিশেষ করে আমাদের দুইজন স্পিনিং অলরাউন্ডার। যখন সাকিবের মতো মানসম্পন্ন একজন খেলোয়াড়কে দলে নেওয়ার সুযোগ এলো, তখন সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল।”

দলের জন্য সাকিব বিশাল অভিজ্ঞতা ও ব্যাটে-বলে অসাধারণ স্কিল বয়ে আনছে। সারের হয়ে সে কী করতে পারে, তা দেখার জন্য আমরা মুখিয়ে আছি।”

২০১১ সালের পর আবারও কাউন্টি চ্যাম্পিয়নশিপে ফিরতে পেরে উচ্ছ্বাসিত সাকিব বলেন, “সারে বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ ক্লাব এবং এখানে খেলার সুযোগ পেয়ে আমি আনন্দিত। আমি এখানে দলের লক্ষ্য পূরণে অবদান রাখতে এসেছি।”

ভারতের ব্যাটার সাই সুদর্শনের বদলি হিসেবে হিসেবে সারেতে যোগ দিয়েছেন সাকিব।

মন্তব্য করুন: