সারের হয়ে অভিষেকেই সাকিবের ৪ উইকেট

১০ সেপ্টেম্বর ২০২৪

সারের হয়ে অভিষেকেই সাকিবের ৪ উইকেট

এক যুগের বেশি সময় পর ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলতে নেমে বল হাতে দারুণ সময় কাটিয়েছেন সাকিব আল হাসান। সারের হয়ে অভিষেক ম্যাচের প্রথম ইনিংসেই তুলে নিয়েছেন দলের সর্বোচ্চ ৪ উইকেট।

সোমবার টনটনে কাউন্টি ডিভিশন ওয়ানে সমারসেটের বিপক্ষে ম্যাচে ৩৩ ওভার ৫ বল বোলিং করে ৯৭ রানে ৪ উইকেট নেন সাকিব। আর ৯৫ ওভার ৫ বলে সমারসেটের ইনিংস থামে ৩১৭ রানে।

এদিন ইনিংসের ১১তম ওভারে প্রথম আক্রমণে আসেন সাকিব। সে সময় প্রতিপক্ষের সংগ্রহ ছিল ১ উইকেটে ৩০ রান। এরপর মাঝের এক ওভার বাদে সমারসেটের ইনিংসের ৬৬তম ওভার পর্যন্ত বাংলাদেশের এই অলরাউন্ডারকে দিয়ে বোলিং করান সারে অধিনায়ক ররি বার্নস।

প্রথম স্পেল সাকিব করেন ১০ ওভার। পরের স্পেল টানা ১৮ ওভার বোলিং করেন তিনি। এর মাঝে দারুণ এক আর্ম ডেলিভারিতে বোল্ড করেন টম অ্যাবেলকে (৪৯)।

এরপর ৮৬তম ওভারে বাঁহাতি এই স্পিনারকে বোলিংয়ে আনেন সারে অধিনায়ক। এ সময় সাকিব ছিলেন আরও ভয়ঙ্কর। ৫ ওভার ৫ বলে তুলে নেন বাকি ৩ উইকেট, যার শুরুটা করেন ৯০তম ওভারে জোড়া উইকেট শিকারে। কেসি অলড্রিজকে বোল্ড এবং ক্রেইগ ওভারটনকে স্টাম্পিং করেন। ৯৬তম ওভারে ব্রেট র‌্যান্ডেলকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলে সমারসেটকে অলআউট করেন সাকিব।

২০১১ সালে সবশেষ কাউন্টি চ্যাম্পিয়নশিপে খেলেছিলেন দেশসেরা এই ক্রিকেটার। সেবার উস্টারশায়ারের হয়ে ৮ ম্যাচ খেলেন তিনি। এবারের মৌসুমে সারের হয়ে একটি ম্যাচই খেলবেন সাকিব।

মন্তব্য করুন: