শ্রীলঙ্কায় জয়ে মেয়েদের টি-টুয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের

১২ সেপ্টেম্বর ২০২৪

শ্রীলঙ্কায় জয়ে মেয়েদের টি-টুয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের

একদিনের সিরিজ যেখান থেকে শেষ করেছিল, ঠিক সেখান থেকেই টি-টুয়েন্টি সিরিজ শুরু করল বাংলাদেশ নারী ‘এ’ দল। বোলারদের নৈপুণ্যে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলের বিপক্ষে সহজ জয় দিয়ে টি-টুয়েন্টি সিরিজ শুরু করেছে রাবেয়া খানের দল।

বৃহস্পতিবার কলম্বোয় পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টিতে আগে ব্যাট করে ১১২ রানে থামে লঙ্কানদের ইনিংস। জবাবে ৭ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৭৩ বলে ৭২ রান যোগ করেন দুই ওপেনার কৌশিনি নুথিয়াঙ্গা  (৪৩) ও নেথমি পুর্না (২৭)। ১৩তম ওভারে দুজনকেই স্টাম্পড করেন ফাহিমা খাতুন। দুই ওপেনার সাজঘরে ফিরলে স্বাগতিকদের হয়ে আর কেউই দায়িত্ব নিতে পারেনি। বাংলাদেশের আঁটসাঁট বোলিংয়ে ৭ উইকেটে ১১২ রানের বেশি করতে পারেনি লঙ্কানরা।

ফাহিমার শিকার ৩ উইকেট। ১টি করে উইকেট নেন জাহানারা আলম, সুলতানা, রাবেয়া ও রিতু মনি।

জবাবে শামীমা সুলতানা ও সাথী রানী বর্মনের ৪০ রানের উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় বাংলাদেশও। পাওয়ারপ্লের শেষ বলে সাথী ২০ রান করে আউট হলে ভাঙে এই জুটি। এরপর সোবহানা মোস্তারির সঙ্গে ৫৪ বলে ৫৬ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছে নিয়ে যান শামিমা।

কিন্তু ফিফটির আশা জাগিয়েও ৪৮ রানে সাজঘরে ফেরেন এই অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার। ৪৪ বলের ইনিংসে হাঁকান ৫ চার ও একটি ছক্কা।

জয় থেকে ৫ রান দূরে থাকতে ফেরেন ২৮ রান করে সাজঘরে ফেরেন সোবহানা। পরে মুর্শিদা খাতুন ও তাজ নেহার দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্তের পর দ্বিতীয় ম্যাচটি ৭ উইকেটে জেতে বাংলাদেশ।

মন্তব্য করুন: