লাল বলে সাকিবের ৫ উইকেট

১২ সেপ্টেম্বর ২০২৪

লাল বলে সাকিবের ৫ উইকেট

এক যুগেরও বেশি সময় পর কেবল এক ম্যাচের জন্য কাউন্টি চ্যাম্পিয়নশিপে ফিরেছিলেন সাকিব আল হাসান। আর ফিরেই নিজের প্রত্যাবর্তনটাকে বেশ স্মরণীয় করে রাখলেন বাংলাদেশের এই ক্রিকেটার। সারের হয়ে বল হাতে দুর্দান্ত পারফরম্যান্সে ২০২২ সালের পর প্রথম শ্রেণির ক্রিকেটে এক ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন এই বাঁহাতি স্পিনার।

সাদা পোশাকের ক্রিকেটে শ্রীলঙ্কার বিপক্ষে সবশেষ এক ইনিংসে পাঁচ উইকেট পেয়েছিলেন সাকিব। ২০২২ সালের মে মাসে মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ৯৬ রানে ৫ উইকেট নেন তিনি।

বৃহস্পতিবার টনটনে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ডিভিশন ওয়ানে সমারসেটের শেষ উইকেট তুলে নিয়ে দ্বিতীয় ইনিংসে নিজের পঞ্চম শিকার ধরেন সাকিব। একই সঙ্গে সারের হয়ে নিজের অভিষেকটাকেও বেশ স্মরণীয় করে রাখলেন এই ক্রিকেটার। দুই ইনিংস মিলিয়ে ১৮৩ রানে ৯ উইকেট শিকার করলেন তিনি।

প্রথম ইনিংসে ৩৩ ওভার ৫ বল বোলিং করে ৯৭ রানে ৪ উইকেট নেন সাকিব। এরপর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করতে ২৯ ওভার ৩ বলে রান দেন ৯৬। প্রথম শ্রেণির ক্রিকেটে এক ইনিংসে এটি সাকিবের ২৫তম পাঁচ বা তার বেশি উইকেট শিকার।

এর আগে বুধবার নবম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে সাড়ে তিনশ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব। বাঁহাতি এই স্পিনারের মোট উইকেট এখন ৩৫১টি।

সারের হয়ে এই দুর্দান্ত পারফরম্যান্স বল হাতে সাম্প্রতিক সময়ে খুব একটা ছন্দে না থাকা সাকিবের আত্মবিশ্বাস বাড়াবে। এই ম্যাচ খেলেই ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন দেশসেরা এই  ক্রিকেটার।

মন্তব্য করুন: