রোহিতকে লাগান সিনেমার আমিরের সঙ্গে তুলনা সারফারাজের

১৪ সেপ্টেম্বর ২০২৪

রোহিতকে লাগান সিনেমার আমিরের সঙ্গে তুলনা সারফারাজের

ক্রিকেটকে কেন্দ্র করে ভারতে তৈরি করা সিনেমার মধ্যে সবার উপরেই থাকবে আমির খান অভিনীত লাগান। ২০০১ সালে মুক্তি পাওয়া এই সিনেমাতে দেখা যায়, ক্রিকেট দল গঠন করে তাদের খেলা শিখিয়ে ইংরেজদের হারিয়ে দিয়েছিল আমিরের দল। এই সিনেমার প্রধান চরিত্র আমিরের সঙ্গে ভারত অধিনায়ক রোহিত শর্মার তুলনা করেছেন সারফারাজ খান। কারণটাও ব্যাখ্যা করেছেন উদীয়মান এই ব্যাটার।

পর্দার আমিরের মতো রোহিত ভারত দল গঠন করেননি কিংবা তাদের খেলাও শেখাননি। তবে আমিরের মতো দলকে আগলে রাখেন ভারতীয় অধিনায়ক। আর এই কারণে রোহিতের জন্য সারফারাজের মনে রয়েছে আলাদা জায়গাও।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে সম্প্রতি স্ট্রিমিং প্ল্যাটফর্ম জিও সিনেমার সঙ্গে আলাপচারিতায় রোহিতকে নিয়ে জানতে চাওয়া হলে তাকে বড় ভাইয়ের মতো দেখেন বলে জানান সারফারাজ।

“তিনি একদমই আলাদা। তিনি আপনাকে সহজে মানিয়ে নিতে সাহায্য করেন। রোহিত শর্মা আমার বড় ভাইয়ের মতো। আমরা তার অধীন খেলতে উপভোগ করি। প্রথমে তাকে মাঠের বাইরে থেকে দেখেছি। এখন তার সঙ্গে খেলে এর অভিজ্ঞতা পাচ্ছি। তিনি আমাদের কখনও জুনিয়র হিসেবে আমাদের দেখেননি। সবাইকে এক চোখেই দেখেন।”

“আমার পছন্দের সিনেমা লাগান। সেই সিনেমায় আমির খান যেভাবে একটি দল তৈরি করেছিল, আমার চোখে রোহিত শর্মাও এই দলের আমির খান।”

ঘরোয়া ক্রিকেটে ২০১৯ সাল থেকে দুর্দান্ত পারফরম্যান্স করেও জাতীয় দলে অভিষেক হচ্ছিল না সারফারাজের। ২০১৯-২০ ও ২০২১-২২ টানা দুই মৌসুমে রঞ্জি ট্রফিতে ৯০০-এর বেশি রান করেছিলেন এই ব্যাটার।

তবে চলতি বছর শুরুতে ভাগ্য খোলে ২৬ বছর বয়সী এই ক্রিকেটারের। ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে রোহিতের অধীনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। সেই সিরিজে দারুণ পারফরম্যান্স করে ডাক পেয়েছেন বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও। তবে নিয়মিত খেলোয়াড়রা দলে ফেরায় এই সিরিজে সারফারাজের মূল একাদশে জায়গা পাওয়ার সম্ভাবনা কম।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে শুরু হবে দু’দলের প্রথম টেস্ট। কানপুরে ২৭ সেপ্টেম্বর মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

মন্তব্য করুন: