ক্রিকেটার হিসেবেই বোর্ডে এসেছিলেন তামিম: বিসিবি সভাপতি

১৪ সেপ্টেম্বর ২০২৪

ক্রিকেটার হিসেবেই বোর্ডে এসেছিলেন তামিম: বিসিবি সভাপতি

প্রায় এক বছর ধরে জাতীয় দলের বাইরে আছেন তামিম ইকবাল। আন্তর্জাতিক ক্রিকেটে কবে নাগাদ ফিরবেন সে বিষয়েও এখনও কিছু জাননি এই অভিজ্ঞ ওপেনার। তবে বিসিবির নতুন সভাপতির সঙ্গে ক্রিকেটারদের আনুষ্ঠানিক বৈঠকে উপস্থিত ছিলেন তিনি। তখন থেকেই প্রশ্ন উঠেছে, এই আলোচনায় তামিমের ভূমিকা নিয়ে। বিষয়টি খোলাসা করেছেন বোর্ড প্রধান ফারুক আহমেদ।

গত বৃহস্পতিবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মুশফিকুর রহিম, তাসকিন আহমেদসহ জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটারের সঙ্গে নিজ কক্ষে আলোচনায় বসেন ফারুক। সেখানেই উপস্থিত ছিলেন গত বছর সেপ্টেম্বর থেকে দলের বাইরে থাকা তামিমও।

পরে বিসিবির তরফ থেকে জানানো হয়, জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে প্রথমবার আনুষ্ঠানিক বৈঠক করেছেন নতুন সভাপতি। সেই বৈঠকে তামিমের থাকা নিয়ে তখন থেকেই শুরু হয় নানা জল্পনা-কল্পনা।

শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার উপস্থিতিতে ক্রিকেটারদের হাতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ে বোনাসের অর্থের চেক তুলে দেওয়া হয়।

এই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সেই বৈঠক নিয়ে ফারুক বলেন, “তামিম এসেছিল। আমি প্রেসিডেন্ট হওয়ার পর ক্রিকেটারদের সঙ্গে এরকম বসতে পারিনি। প্রথম কাজ হলো, ওরা এসেছিল আমার সঙ্গে দেখা করতে। দ্বিতীয়ত, এখন যেহেতু কঠিন সময়, এতে আমাদের লিগগুলো, বিপিএল- এগুলো সময়মতো কীভাবে হবে। ওদের কিছু প্রস্তাবনা ছিল। এটা নিয়ে আমরা আলোচনা করেছি, কীভাবে কী হতে পারে।”

“আপাতত ক্রিকেটার (হিসেবেই এসেছিল তামিম)। সে অবসর নিয়েছে নাকি?”

এসময় বিসিবি সভাপতি জানান, বোনাস হিসেবে পাওয়া ৩ কোটি ২০ লাখ টাকার একটি অংশ সাম্প্রতিক বন্যা ও জুলাই-আগস্টে হওয়া গণ-আন্দোলনে ক্ষতিগ্রস্তদের অনুদান হিসেবে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় দলের ক্রিকেটাররা।

মন্তব্য করুন: