নিউ জিল্যান্ড সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন ওশাদা ফার্নান্দো

১৬ সেপ্টেম্বর ২০২৪

নিউ জিল্যান্ড সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরলেন ওশাদা ফার্নান্দো

নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৮ মাস পর শ্রীলঙ্কা দলে ফিরেছেন ওশাদা ফার্নান্দো। দক্ষিণ আফ্রিকা '' দলের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে জাতীয় দলে জায়গা পেয়েছেন এই টপ-অর্ডার ব্যাটার।

সোমবার ঘরের মাঠে শুরু হতে যাওয়া সিরিজের জন্য ১৬ জনের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। ৩২ বছর বয়সী ফার্নান্দো দলে ফেরায় জায়গা হারিয়েছেন আরেক ওপেনার নিশান মাদুশকা।

ইংল্যান্ডের মাটিতে দেশটির বিপক্ষে সবশেষ টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেসার কাসুন রাজিথা ও পেস-অলরাউন্ডার নিসালা থারাকা।

গত বছর মার্চে লঙ্কান জার্সি গায়ে সবশেষ মাঠে নামেন ফার্নান্দো। দেশের হয়ে এখন পর্যন্ত ২১ টেস্টে ডানহাতি এই ব্যাটারের রান ১ হাজার ৯১। শতক একটি ও অর্ধ-শতক ৭টি।

দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম চার দিনের ম্যাচে শ্রীলঙ্কা '' দলের হয়ে দুই ইনিংসে ১২২ ও ৮০ রানের ইনিংস খেলেন ফার্নান্দো। দলে ফিরলেও মূল একাদশে তার জায়গা পাওয়া বেশ কঠিন হবে। টপ-অর্ডারের তিন ব্যাটারই আছেন ভালো ছন্দে।

আগামী বুধবার গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। একই মাঠে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৬ সেপ্টেম্বর।

নিউ জিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড:

ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, ওশাদা ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা, প্রভাত জয়াসুরিয়া, রমেশ মেন্ডিস, জেফ্রি ভ্যান্ডারসে, মিলান রতনায়াকে।

মন্তব্য করুন: