ব্যাটারদের ব্যর্থতায় শ্রীলঙ্কায় হারল বাংলাদেশের মেয়েরা

১৭ সেপ্টেম্বর ২০২৪

ব্যাটারদের ব্যর্থতায় শ্রীলঙ্কায় হারল বাংলাদেশের মেয়েরা

প্রথম তিন ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছিল বাংলাদেশ নারী ‘এ’ দল। চতুর্থ টি-টুয়েন্টিতে নিয়ন্ত্রিত বোলিংয়ে শ্রীলঙ্কা নারী ‘এ’ দলকে নাগালের মধ্যেই আটকে রেখেছিল। কিন্তু ব্যাটারদের ব্যর্থতায় সফরের প্রথম হারের মুখ দেখেছে তারা।

মঙ্গলবার কলম্বোয় স্বাগতিকদের দেওয়া ১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১০৫ রানেই অলআউট হয় বাংলাদেশ। ম্যাচ হারে ১৯ রানে।

‘এ’ দলের সফর হলেও টি-টুয়েন্টি বিশ্বকাপের শেষ মুহূর্তের প্রস্তুতি হিসেবে জাতীয় দলের সব ক্রিকেটারদের নিয়ে শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশ। কিন্তু টানা দুই ম্যাচে হতাশ করল দলের ব্যাটাররা। আগের ম্যাচে মাত্র ৯৭ রান করে বোলারদের কল্যাণে জয় পেয়ে পাঁচ ম্যাচের সিরিজ নিজেদের করে নেয় সফরকারীরা।

এদিন টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে শুরু থেকেই প্রতিপক্ষকে চাপে রাখে বাংলাদেশ। ফাহিমা খাতুন মারুফা আক্তারদের দারুণ বোলিংয়ে ৪০ রানের মধ্যে উইকেট হারায় লঙ্কানরা। তবে পঞ্চম উইকেটে ৪৭ রানের জুটিতে ম্যাচে ফেরে স্বাগতিকরা। এরপর ৩৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৫ উইকেটে ১২৪ রানের লড়াকু সংগ্রহ পায় তারা।

জবাবে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। প্রথম ওভারেই ফেরেন দিলারা আক্তার। এরপর একে একে ফেরেন সোবাহানা মোস্তারি ও মুর্শিদা খাতুন। ২১ রানে উইকেট হারানো দলের হাল ধরেন অভিজ্ঞ শামিমা সুলতানা। চতুর্থ উইকেটে তাজ নেহারের সঙ্গে ৩৫ রানের জুটি গড়েন তিনি। ৩৮ রান করে শামিমা বিদায় নিলে এই জুটি ভাঙে।

১৫ রান করা তাজের বিদায়ের পর আগ্রাসী ব্যাটিংয়ে ১৯ বলে ২৮ রান করেন স্বর্ণা আক্তার। কিন্তু আর কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে না পৌঁছাতে পারায় ১৯ ওভার ৩ বলে থামে বাংলাদেশের ইনিংস।

মন্তব্য করুন: