বাংলাদেশকে মজা নিতে দিন, আমরা জানি কীভাবে খেলতে হয়: রোহিত

১৭ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশকে মজা নিতে দিন, আমরা জানি কীভাবে খেলতে হয়: রোহিত

পাকিস্তানের মাটিতে দেশটিকে হোয়াইটওয়াশ করে বেশ উজ্জীবিত হয়েই ভারত সফরে গেছে বাংলাদেশ। দেশ ছাড়ার আগে ভালো খেলার প্রত্যয়ের কথা জানিয়েছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। বাংলাদেশকে হালকাভাবে না নিতে স্বাগতিকদের সতর্কও করেছেন সুনিল গাভাস্কার। তবে এসবের কিছুতেই কান না দিয়ে রোহিত শর্মা জানিয়েছেন তার দল মাঠেই জবাব দেবে।

ভারতের বিপক্ষে টেস্টে এখনও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। অধরা বাংলাদেশের। ১৩ টেস্ট খেলে হেরেছে ১১ টিতেই। যে দুটি টেস্ট ড্র করেছে, সেখানেও ছিল বৃষ্টির ছোঁয়া। ২০১৯ সালে সবশেষ ভারত সফরেও ধবলধোলাই হয়েছিল বাংলাদেশ।

তবে সম্প্রতি পাকিস্তানকে ২-০ ব্যবধানে হারানোয় শান্তর দলকে বাড়তি সমীহের চোখে দেখছে ভারতের সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষকরা। গাভাস্কারের পাশাপাশি জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেও মনে করেন, বেশ আত্মবিশ্বাসী হয়েই স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

টাইগারদের আত্মবিশ্বাস নিয়ে ভারতের সংবাদমাধ্যমেও অনেক লেখালেখি হচ্ছে। প্রসঙ্গটা উঠে এসেছে সিরিজ শুরুর আগে মঙ্গলবারের সংবাদ সম্মেলনেও। ভারত অধিনায়ক রোহিতও দিয়েছেন কিছুটা হুমকি।

“সবাই ভারতকে হারাতে চায়। ঠিক আছে, তাদেরকে কথা বলতে দিন। ওদের মজা নিতে দিন। আমরা জানি কীভাবে আমাদের ক্রিকেটটা খেলতে হয়।”

“ইংল্যান্ডও তো আমাদের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনেক কথা বলেছিল। কিন্তু আমরা কখনোই তাদের প্রতি মনোযোগ দেইনি। আমরা শুধু আমাদের নিজেদের প্রস্তুতিটা নিয়ে রাখতে চেয়েছিলাম। যখনই কোনো দল ভারতে আসে আমরা তাদেরকে নিয়ে পড়ালেখা করি এবং এবারও সেটাতে আমাদের লক্ষ্য থাকবে।”

বাংলাদেশের বিপক্ষে সিরিজকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই বলে জানান ভারত অধিনায়ক।

“প্রতিটি টেস্ট ম্যাচই অনেক বড় কিছু। এখানে আমরা দেশের হয়ে খেলছি। এখানে কোনো প্রস্তুতি পর্ব চলছে না। প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। কারণে এটার ওপর নির্ভর করছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। এখানে আপনি সব ম্যাচ খেলতে চাইবেন। আমরা এখানে জিততে চাই। দূরের কিছুতে লক্ষ্য না রেখে বাংলাদেশ সিরিজ জয়ে চোখ আমাদের।”

মন্তব্য করুন: