মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করল প্রবাসীরা

১৮ সেপ্টেম্বর ২০২৪

মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করল প্রবাসীরা

ভিন্ন আঙ্গিকে মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। নিগার সুলতানা জ্যোতির অধীনে ঘোষণা করা দলে নতুন মুখ তাজ নাহার।

সাধারণত মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে সংবাদ সম্মেলনে দল ঘোষণা করা হতো। কিন্তু বুধবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশেষ এক ভিডিও বার্তায় বিশ্বকাপের দল ঘোষণা করা হয়।

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা সেই ভিডিওতে জানিয়েছেন কারা যাচ্ছেন আগামী ৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপে। এই ভিডিওতে ছিলেন ছেলেদের জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্তও। জ্যোতির দলকে বিশ্ব আসরের জন্য শুভকামনা জানান তিনি।

বিসিবির উইমেন্স উইংসের হেড ও বাংলাদেশ ছেলেদের জাতীয় দলের সাবেক অধিনায়ক হাবিবুল বাশারের সূচনা বক্তব্য দিয়ে শুরু হয় ভিডিওটি। এরপর ১০টি দেশ অবস্থান করা ১০ জন প্রবাসী ১৫ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেন।

দলে চমক বলতে কেবল তাজ নাহার। এখনও কোনো আন্তর্জাতিক ম্যাচ না খেলা ২৬ বছর বছর এই টপ-অর্ডার ব্যাটার ‘এ’ দলের চলমান শ্রীলঙ্কা সফরে খেলছেন। এছাড়াও দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা অলরাউন্ডার দিশা বিশ্বাস। ২০ বছর বয়সী এই পেস বোলিং-অলরাউন্ডার মেয়েদের ২০২৩ টি–টুয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পেলেও এখনও ম্যাচ খেলার সুযোগ পাননি।

টি–টুয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল:

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, স্বর্ণা আক্তার, রিতু মনি, সোবহানা মোস্তারী, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, জাহানারা আলম, দিলারা আক্তার, তাজ নেহার, সাথী রানি, ও দিশা বিশ্বাস।

মন্তব্য করুন: