শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারল বাংলাদেশ

১৯ সেপ্টেম্বর ২০২৪

শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারল বাংলাদেশ

বল হাতে শুরুটা করে দিয়েছিলেন মারুফা আক্তার। এরপর একে একে যোগ দেন নাহিদা আক্তার ও রাবেয়া খান। দুর্দান্ত বোলিংয়ে অল্পতেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা নারী ‘এ দল। এরপর ব্যাটারদের দৃঢ়তায় ৮ উইকেটের জয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের দারুণ প্রস্তুতি সেরেছে বাংলাদেশ নারী ‘এ দল।

বৃহস্পতিবার কলম্বোয় সিরিজের পঞ্চম ও শেষ টি-টুয়েন্টিতে মাত্র ৫৪ রানেই অলআউট হয় শ্রীলঙ্কা। স্বাগতিকদের ১০ ব্যাটারের কেউই দুই অংকের ছোঁয়া পাননি। জবাবে ৫০ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। সিরিজ শেষ করল ৪-১ ব্যবধানে।

দলের সিরিজ হলেও আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির অংশ হিসেবে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে শ্রীলঙ্কা সফরে যায় বাংলাদেশের মেয়েরা। প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেওয়ার পর ব্যাটারদের ব্যর্থতায় চতুর্থ ম্যাচে হারে তারা। তবে শেষ ম্যাচে বোলারদের নৈপুণ্যে দারুণভাবে সিরিজ শেষ করলো জ্যোতি-রাবেয়ারা।

টস জিতে বোলিংয়ে নেমে প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন মারুফা। এরপর উইকেট শিকারে যোগ দেন নাহিদা, রাবেয়া, ফাহিমা খাতুন ও সুলতানা খাতুন। তাদের তোপে ১৬ ওভার ২ বলেই গুটিয়ে যায় স্বাগতিকদের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ১১ রান করেন চেতনা বিমুক্তি। বাকি ১০ জনের স্কোর হলো - ৯, ০, ০, ৬, ৯, ৬, ৬, ০, ০, ০*। ৭ রান আসে অতিরিক্ত থেকে।

মারুফা, নাহিদা ও ফাহিমার শিকার ২টি করে উইকেট। অধিনায়ক রাবেয়া নেন ৩ উইকেট।

লক্ষ্য তাড়ায় শুরুতে সাথী রানী ও মুর্শিদা খাতুনের উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশও। তবে এরপর দলের আর কোনো বিপদ হতে দেননি দিলারা আক্তার ও নিগার সুলতানা জ্যোতি। ১ ছক্কা ও ৪টি চারে ৩৪ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন দিলারা। ২৫ বলে ১৪ রান করে দলের জয় নিয়ে ফেরেন জাতীয় দলের অধিনায়ক জ্যোতি।

মন্তব্য করুন: