ব্যাটিং ব্যর্থতায় বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ হারল বাংলাদেশ

১০ অক্টোবর ২০২৪

ব্যাটিং ব্যর্থতায় বিশ্বকাপে টানা দ্বিতীয় ম্যাচ হারল বাংলাদেশ

মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে যেন কোনোভাবেই বের হতে পারছে না বাংলাদেশ। ব্যাটারদের লাগাতার ব্যর্থতায় টানা দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখেছে নিগার সুলতানা জ্যোতির দল। ওয়েস্ট ইন্ডিজের কাছে ৮ উইকেটের হারে টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে গেছে তারা।

বৃহস্পতিবার শারজায় নিজেদের তৃতীয় ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১০৩ রানের সংগ্রহ দাঁড় করাতে পেরেছিল বাংলাদেশ। জবাবে ২ উইকেট হারিয়ে ৪৩ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে ব্যাটিংয়ে নেমে এদিনও ভালো শুরু হয়নি বাংলাদেশের। দলীয় ১৮ রানে সাথী রানী বর্মণ (৯) ফিরলে ভাঙে উদ্বোধনী জুটি। এরপর পাওয়ারপ্লের শেষ বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আরেক ওপেনার দিলারা আক্তার (১৯)। ৩৩ রানের মধ্যে দুই ওপেনারকে হারানোর পর এদিনও দলের হাল ধরেন সোবহানা মোস্তারি ও জ্যোতি।

তৃতীয় উইকেটে ৪০ রান যোগ করার পর সোবহানা (১৬) সাজঘরে ফিরলে এই জুটি ভাঙে। এরপর ক্যারিবিয়ান বোলারদের সামনে আর কোনো সুবিধাই করতে পারেনি বাংলার মেয়েরা। প্রথম ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৫৮ রান করা দল শেষ ১০ ওভারে তুলতে পারে কেবল ৪৫ রান। হারায় ৬ উইকেট। ইনিংসের শেষ ৪৯ বলে হাঁকাতে পারেনি একটি বাউন্ডারিও। একপ্রান্ত আগলে রেখে খেলতে থাকা অধিনায়ক জ্যোতি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৪ বলে ৩৯ রান করে।

ছোট লক্ষ্য তাড়ায় ক্যারিবিয়ানদের উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার হেইলি ম্যাথিউস ও স্টেফানি টেইলর। ম্যাথিউসকে (৩৪) বোল্ড করে ৫২ রানের এই জুটি ভাঙেন মারুফা আক্তার। ২১ রান করা শেমাইন ক্যাম্পবেলকে স্ট্যাম্পিং করিয়ে দ্বিতীয় উইকেটটি শিকার করেন নাহিদা আক্তার। এরপর ডিনড্রা ডোটিনের ৭ বলে ২ ছক্কা ও এক চারের ১৯ রানের ইনিংসে আগেভাগেই জয় পায় তারা।

তিন ম্যাচে টানা দুই হারে এখন কেবল কাগজে-কলমেই টুর্নামেন্টে টিকে আছে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে ২ পয়েন্ট নিয়ে তারা আছে চতুর্থ স্থানে। তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে ওয়েস্ট ইন্ডিজ।

আগামী শনিবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে জ্যোতির দল।   

মন্তব্য করুন: