ইমার্জিং এশিয়া কাপের দলে জাতীয় দলে খেলা ৬ ক্রিকেটার

১৩ অক্টোবর ২০২৪

ইমার্জিং এশিয়া কাপের দলে জাতীয় দলে খেলা ৬ ক্রিকেটার

বাংলাদেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতানো অধিনায়ক আকবর আলীর নেতৃত্বে ইমার্জিং এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে আছেন সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলা তাওহিদ হৃদয় ও পারভেজ হোসেন ইমনসহ জাতীয় দলের হয়ে খেলা ৬ ক্রিকেটার।

রোববার এবারের টি-টুয়েন্টি ফরম্যাটে শুরু হতে যাওয়া ইমার্জিং এশিয়া কাপের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করা হয়।

গত বছর শ্রীলঙ্কায় অনুষ্ঠিত পঞ্চাশ ওভার ফরম্যাটের ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছিলেন সাইফ হাসান। এবার তাকে দেওয়া হয়েছে সহ-অধিনায়কের দায়িত্ব। এছাড়াও দলে জায়গা পেয়েছেন দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা ওপেনার নাঈম শেখ, ব্যাটার শামীম হোসেন পাটোয়ারী এবং ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করা পেসার আবু হায়দার রনি।

রিজার্ভ হিসেবে দলের সঙ্গে যাবেন ভারতের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলা জাকের আলী অনিক, তানজিম হাসান সাকিব ও শেখ মাহেদী হাসান। এছাড়াও থাকবেন গত বছর ওয়ানডে বিশ্বকাপের পর থেকে দলের বাইরে থাকা নাসুম আহমেদ।

তরুণ ক্রিকেটারদের মধ্যে পরিচিত মুখ আছেন জিসান আলম, মাহফুজুর রহমান রাব্বি ও মারুফ মৃধা।

আগামী ১৮ অক্টোবর ওমানের মাসকটে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপের চতুর্থ আসর। আট দলের এই টুর্নামেন্টে দুটি গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ দুটি যাবে সেমি-ফাইনালে

প্রথম দিনই ‘এ’ গ্রুপের ম্যাচে হংকংয়ের বিপক্ষে ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। এর দু’দিন পর আফগানিস্তান ‘এ’ দলের মুখোমুখি হবে তারা। ২২ অক্টোবর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে মাঠে নামবে ইমনের দল।

টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৭ অক্টোবর।

ইমার্জিং এশিয়া কাপের বাংলাদেশ 'এ' দল:

আকবর আলী (অধিনায়ক), সাইফ হাসান (সহ-অধিনায়ক), পারভেজ হোসেন ইমন, নাঈম শেখ, জিসান আলম, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মাহফুজুর রহমান রাব্বি, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, ওয়াসি সিদ্দিকি, আবু হায়দার রনি, রেজাউর রহমান রাজা, রিপন মন্ডল, মারুফ মৃধা।

রিজার্ভ: জাকের আলী অনিক, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব, নাসুম আহমেদ।

মন্তব্য করুন: