মুম্বাই ইন্ডিয়ান্সের দায়িত্বে ফিরলেন জয়াবর্ধনে

১৩ অক্টোবর ২০২৪

মুম্বাই ইন্ডিয়ান্সের দায়িত্বে ফিরলেন জয়াবর্ধনে

আইপিএলের নতুন মৌসুম শুরুর আগে দল গোছাতে শুরু করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এরই ধারাবাহিকতায় শ্রীলঙ্কার সাবেক কিংবদন্তি ব্যাটার ও ফ্র্যাঞ্চাইজিটির সফল কোচ মাহেলা জয়াবর্ধনেকে আবারও হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা।

রোববার এক বিবৃতিতে এই খবর জানায় মুম্বাই ইন্ডিয়ান্স। দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটকিপার-ব্যাটার মার্ক বাউচারের স্থলাভিষিক্ত হবেন জয়াবর্ধনে। গত মৌসুমে বাউচারের অধীনে পয়েন্ট তালিকার তলানিতে থেকে আসর শেষ করেছিল দলটি।

এর আগে প্রথম দফায় ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত মুম্বাইয়ের প্রধান কোচের দায়িত্ব পালন করেন জয়াবর্ধনে। তার কোচিংয়ে তিনবার আইপিএলের শিরোপা জেতে মুম্বাই। ২০২২ সালে এই দায়িত্ব ছেড়ে এমআই ফ্র্যাঞ্চাইজির বৈশ্বিক পারফরম্যান্স প্রধান হিসেবে নিয়োগ পান শ্রীলঙ্কার এই কিংবদন্তি ব্যাটার।

এরপর মুম্বাইয়ের কোচ হিসেবে দায়িত্ব পান বাউচার। ২০২৩ আইপিএলে প্লে-অফে উঠলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে হেরে বিদায় নেয় দলটি। আর সবশেষ আসরে ১৪ ম্যাচে জয় পায় মাত্র ৪টিতে।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স ছাড়াও ইংল্যান্ডের একশ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড-এ সাউদার্ন ব্রেভ এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইটান্সে কোচের দায়িত্ব পালন করেছেন জয়াবর্ধনে। এছাড়াও বিভিন্ন দায়িত্বে তিনি শ্রীলঙ্কা জাতীয় দলের হয়েও কাজ করেছেন।

মন্তব্য করুন: