বাবরের পাশে দাঁড়িয়ে বিপাকে ফখর

১৫ অক্টোবর ২০২৪

বাবরের পাশে দাঁড়িয়ে বিপাকে ফখর

বাবর আজমকে দল থেকে বাদ দেওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সমালোচনা করে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট দিয়েছিলেন ফখর জামান। নিজের সাবেক অধিনায়ককে নিয়ে প্রতিবাদী পোস্ট করে বিপাকে পড়েছেন এই বাঁহাতি ব্যাটার। বোর্ডের পক্ষ হতে তাকে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গত রোববার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ দুই টেস্টের জন্য পাকিস্তান দল ঘোষণার আগেই খবর বের হয়, দল থেকে বাদ পড়তে যাচ্ছেন বাবর। এই ঘটনাকে দেশটির ক্রিকেটের জন্য উদ্বেগজনক জানিয়ে পিসিবি কড়া সমালোচনা করে এক্সে পোস্ট করেন ফখর।

ইএসপিএন ক্রিকইনফো মঙ্গলবার এক প্রতিবেদনে জানায়, পাকিস্তান ক্রিকেটকে অসম্মান করায় সোমবার ফখরকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছে পিসিবি। বোর্ডের অভিযোগ, কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটার হিসেবে, ফখর জনসম্মুখে তার মালিকপক্ষের বিরুদ্ধে এরকম কোনো মন্তব্য করতে পারে না। তবে এই বিষয়ে এখনও কোনো জবাব দেননি ফখর।

বাবরকে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে করা টুইটে বিরাট কোহলির উদাহরণ টেনেছিলেন ফখর। 

এটা উদ্বেগজনক যে, বাবর আজমকে বাদ দেওয়া হচ্ছে বলে শুনছি। ভারত তো বিরাট কোহলিকে ২০২০ থেকে ২০২৩ সালের খারাপ সময়ের জন্য বেঞ্চে বসায়নি। ওই সময় কোহলির গড় ছিল যথাক্রমে ১৯ দশমিক ৩৩, ২৮ দশমিক ২১ এবং ২৬ দশমিক ৫০। আমরা যদি দলের প্রধান ব্যাটারকে বসিয়ে রাখার চিন্তা করি, যে কি না তর্কযোগ্যভাবে পাকিস্তানের সেরা ব্যাটার, এটা দলের মধ্যে গভীর নেতিবাচক বার্তা দেয়। এখনও প্যানিক বাটনে চাপ দেওয়াটা এড়ানোর সময় আছে। প্রধান খেলোয়াড়দের অবমূল্যায়ন না করে তাদের রক্ষায় মনোযোগ দিতে হবে আমাদের।

ব্যাট হাতে বাজে সময় পার করা বাবর টেস্ট ক্রিকেটে ২০২২ সালের ডিসেম্বরের পর থেকে কোনো ফিফটির দেখা পাননি। সেবার নিউ জিল্যান্ডের বিপক্ষে করাচি টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকান তিনি। এরপরের খেলা ৯ টেস্টের ১৮ ইনিংসে ডানহাতি এই ব্যাটারের গড় ২১ এরও কম।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মুলতানের ব্যাটিং সহায়ক উইকেটে অন্যান্য ব্যাটাররা রান উৎসবে মেতে উঠলেও রানের দেখা পাননি বাবর। দুই ইনিংস মিলিয়ে করেন ৩৫ রান।

মন্তব্য করুন: