নতুন করে চোটে পড়ায় শামির মাঠে ফেরা নিয়ে শঙ্কা

১৫ অক্টোবর ২০২৪

নতুন করে চোটে পড়ায় শামির মাঠে ফেরা নিয়ে শঙ্কা

গোড়ালির চোট থেকে সেরে উঠতে পুনর্বাসনে ছিলেন মোহাম্মদ শামি। কিন্তু এরই মাঝে নতুন করে হাঁটুর সমস্যায় ভুগছেন ডানহাতি এই পেসার। ফলে আগামী মাসে অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে তার মাঠে ফেরার নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এমনটাই জানিয়েছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপের ফাইনারের পর থেকেই গোড়ালির চোটের কারণে মাঠের বাইরে আছেন শামি। চোট থেকে সেরে উঠতে অস্ত্রোপচারও করিয়েছিলেন তিনি। ফিটনেস ফিরে পেতে ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ায়। তবে শেষ পর্যন্ত পুরোপুরি ফিট হয়ে না ওঠায় বুধবার থেকে শুরু হওয়া নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে যান ৩৪ বছর বয়সী এই পেসার।

বেঙ্গালুরুতে কিউইদের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামার আগের দিন মঙ্গলবার সংবাদ সম্মেলনে শামির দলে ফেরা বিষয়ে রোহিত বলেন, সত্যি বলতে, শামির ব্যাপারে এখনই কোনো সিদ্ধান্ত নেওয়া আমাদের জন্য বেশ কঠিন। সে এই সিরিজ কিংবা অস্ট্রেলিয়া সিরিজে খেলতে পারবে কি না, তা নিয়ে আমরা নিশ্চিত নই।

সম্প্রতি তার হাঁটু ফুলে উঠেছে, যা বেশ অস্বাভাবিক ছিল... আমরা অপেক্ষায় আছি। আমরা চাই সে ১০০ শতাংশ ফিট হয়ে মাঠে ফিরুক। আমরা কোনোভাবে অর্ধেক প্রস্তুত শামিকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে চাই না। এটা আমাদের জন্য সঠিক সিদ্ধান্ত হবে না।

আগামী ২২ নভেম্বর পার্থ টেস্ট দিয়ে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বোর্ডার-গাভাস্কার ট্রফির পাঁচ ম্যাচের সিরিজ। নতুন করে চোটে পড়লেও সেই সিরিজে শামিকে পাওয়ার বিষয়ে আশাবাদী ভারত অধিনায়ক।

ফিজিও, ট্রেইনার ডাক্তাররা মিলে শামির জন্য একটি পরিকল্পনা ঠিক করেছেন। আন্তর্জাতিক ম্যাচের আগে তার দুটি ঘরোয়া ম্যাচ খেলার কথা আছে। আমরা নিউ জিল্যান্ড সিরিজের পর তার অবস্থান দেখে সিদ্ধান্ত নেব যে, অস্ট্রেলিয়া সফরের কোন পর্যায়ে সে দলের জন্য জন্য ফিট হয়ে উঠবে।

মন্তব্য করুন: