বাংলাদেশে এলেন জাতীয় দলের নতুন কোচ সিমন্স

১৬ অক্টোবর ২০২৪

বাংলাদেশে এলেন জাতীয় দলের নতুন কোচ সিমন্স

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার পরদিনই দেশে এসেছেন ফিল সিমন্স। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সাবেক হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করার ঘোষণা দেওয়ার পরই নতুন কোচ হিসেবে সাবেক এই ক্যারিবিয়ান ক্রিকেটারের নাম ঘোষণা করেছিলেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

বুধবার সকালে জাতীয় দলের দায়িত্ব নিতে ঢাকায় পৌঁছান সিমন্স। ঢাকায় পা রেখেই নাজমুল হোসেন শান্তর দলের সঙ্গে দেখা করতে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে যান তিনি। সেখানে ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময় করেন ওয়েস্ট ইন্ডিজকে টি-টুয়েন্টি বিশ্বকাপ জেতানো এই কোচ।

তার অধীনে আপাতত ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি পর্যন্ত খেলবে বাংলাদেশ। শান্ত-লিটনদের দায়িত্ব নেওয়ার আগে জিম্বাবুয়ে, আয়ারল্যান্ড, আফগানিস্তান এবং দুদফায় ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ছিলেন সিমন্স।

একই দিন সকালে টেস্ট সিরিজে অংশ নিতে বাংলাদেশে পা রাখে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলও। ২০১৫ সালের পর এই প্রথম বাংলাদেশে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আসলো প্রোটিয়ারা। টি-টুয়েন্টি সিরিজে হারলেও সেবারই প্রথম তাদের ওয়ানডে সিরিজে হারায় টাইগাররা। এরপর বৃষ্টির বাধায় দুই ম্যাচের টেস্ট সিরিজের দুটি ম্যাচই ড্র হয়।

এবারের সফরে শান্তর দলের বিপক্ষে শুধু দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। আগামী সোমবার মিরপুরে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে দুদল। ২৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে। এই সিরিজ দিয়েই শুরু হবে বাংলাদেশ ক্রিকেটে সিমন্স অধ্যায়।

মন্তব্য করুন: