ভারতে টানা ৬ দিন মাঠে নামা হলো না নিউ জিল্যান্ডের

১৬ অক্টোবর ২০২৪

ভারতে টানা ৬ দিন মাঠে নামা হলো না নিউ জিল্যান্ডের

গত মাসে আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট খেলতে ভারতে এসেছিল নিউ জিল্যান্ড। বৃষ্টির বাধায় সেবার একদিনও মাঠে নামতে পারেনি কিউইরা। এবার ভারতের বিপক্ষে তাদের সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের খেলাও বৃষ্টিতে ভেস্তে গেছে।

বুধবার বেঙ্গালুরুতে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের প্রথম দিনের খেলা কোনো বল না গড়িয়েই পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সকাল থেকে চিন্নাস্বামী স্টেডিয়ামে থেমে থেমে বৃষ্টি হওয়ায় কয়েক দফায় টসের সময় পেছানো হয়। স্থানীয় দুপুর আড়াইটায় জোরে বৃষ্টি নামায় শেষ পর্যন্ত টস ছাড়াই প্রথম দিনের খেলা সমাপ্ত ঘোষণা করেন আম্পায়াররা।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী দ্বিতীয় দিনেও বৃষ্টি হতে পারে। তবে মাঠের ড্রেনেজ ব্যবস্থা ভালো থাকায় দ্রুত মাঠ শুকানোর ব্যাপারে আশাবাদী স্টেডিয়াম কর্তৃপক্ষ।

এর আগে গত ৯ সেপ্টেম্বর ভারতের গ্রেটার নয়ডায় আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ খেলার কথা ছিল নিউ জিল্যান্ডের। কিন্তু ভারী বর্ষণ ও মাঠের বাজে অবস্থার কারণে একদিনও মাঠে নামতে পারেনি দু’দল। টস ছাড়াও পরিত্যক্ত ঘোষণা করা হয় ম্যাচটি। টেস্ট ইতিহাসে অষ্টমবারের মতো কোনো বল মাঠে গড়ানো ছাড়াই ম্যাচের খেলা শেষ হয়।

মন্তব্য করুন: