সাকিবের ইচ্ছে পূরণ করতে পেরে খুশি বিসিবি

১৬ অক্টোবর ২০২৪

সাকিবের ইচ্ছে পূরণ করতে পেরে খুশি বিসিবি

দেশের মাটিতে টেস্ট খেলে সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানাতে চেয়েছিলেন সাকিব আল হাসান। দেশের পরিবর্তিত পরিস্থিতির কারণে সেই ইচ্ছে পূরণ হওয়া নিয়ে শঙ্কা দিয়েছিল। তবে শেষ পর্যন্ত সুযোগটা পাচ্ছেন এই অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টের দলে রাখা হয়েছে দেশসেরা এই ক্রিকেটারকে।

বুধবার সাকিবকে নিয়ে প্রোটিয়াদের বিপক্ষে মিরপুর টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেসার খালেদ আহমেদ। এছাড়া দলে আর কোনো পরিবর্তন আনা হয়নি।

গত ২৬ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্ট শুরুর আগের দিন টেস্ট ও টি-টুয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন সাকিব। তখন জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া ম্যাচ দিয়ে সাদা পোশাককে তিনি বিদায় জানাতে চান। তবে এর সঙ্গে নিজের নিরাপত্তার নিশ্চয়তা নিয়েও কথা বলেন তিনি।

এরপর বোর্ড সভাপতি ফারুক আহমেদ বিষয়টি সরকারের ওপর ছেড়ে দিয়েছিলেন। শেষ পর্যন্ত দেশের মাটি থেকেই টেস্ট ক্রিকেট থেকে বিদায়ের সুযোগ পাচ্ছেন সাকিব।

সাকিবের ইচ্ছা পূরণ করেতে পারায় বিসিবির উচ্ছ্বাসের কথা জানিয়ে নির্বাচক হান্নান সরকার বলেন, “ক্রিকেট বোর্ড থেকে আমরা যখন গ্রিন সিগন্যাল পেলাম, সাকিবকে দলে রাখা যাবে, স্বাভাবিকভাবেই আমরা তাকে দলে রেখেছি। এটা আমাদের জন্য একটা বিশাল আনন্দের ব্যাপার যে আমাদের এ রকম একজন কিংবদন্তি খেলোয়াড়, সে মিরপুর থেকে, যেটাকে আমরা আমাদের হোম অব ক্রিকেট বলি, সেখান থেকে বিদায় নিচ্ছে। এটা শুধু সাকিবের জন্যই নয়, বাংলাদেশি হিসেবে আমাদের সবার জন্যই পাওয়া।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ম টেস্টের বাংলাদেশ দল:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, জাকের আলী, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানা।

মন্তব্য করুন: