সাকিবের বিদায়ী সংবর্ধনা স্থগিতই রইল: শান্ত

২০ অক্টোবর ২০২৪

সাকিবের বিদায়ী সংবর্ধনা স্থগিতই রইল: শান্ত

বিদায়ী টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা থাকলেও শেষ পর্যন্ত আর দেশে ফেরেননি সাকিব আল হাসান। ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ইচ্ছা পূরণ হচ্ছে না দেশসেরা এই ক্রিকেটারের। তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়ার পরিকল্পনাও তাই স্থগিত থাকছে বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট শুরুর আগের দিন রোববার সংবাদ সম্মেলনের অধিকাংশ সময় জুড়ে ছিল সাকিব প্রসঙ্গ। গত আগস্টের শেষ দিকে করা এক হত্যা মামলায় তার নাম আসামীর তালিকায় থাকায় সামাজিক যোগাযোগ মাধ্যম, বিশেষ করে ফেইসবুকে এর বিরুদ্ধে বেশ সরব ছিলেন জাতীয় দলসহ দেশের অনেক ক্রিকেটার।

কিন্তু এবার বিদায়ী টেস্ট খেলতে একদম শেষ মুহূর্তে দেশে ফিরতে না পারা সাকিবকে নিয়ে একদমই নিশ্চুপ ক্রিকেটাররা। জাতীয় দলের বাইরের কোনো ক্রিকেটারও সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো পোস্ট করেননি। এই প্রসঙ্গে অধিনায়ক শান্তকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “ রকম কোনো কিছুই না (ভয়-শঙ্কা কাজ করেনি) আমি যেটা বললাম, আগামীকাল একটা টেস্ট ম্যাচ শুরু হবে। হ্যাঁ, উনি যদি এখান থেকে শেষ করতে পারতেন, খুব ভালো হতো। তবে ফোকাসটা পরবর্তীতে ওই জায়গায় আনা হয়েছে যে, কীভাবে আমরা টেস্ট ম্যাচটা জিততে পারি।

ওইটা আসলে যত কথা বলব এখান থেকে কোনো কিছু পাওয়ার সম্ভাবনা খুব কম। কারণ আমরা সবাই জানি, কেন উনি আসতে পারছেন না। আর এখন বর্তমান সময়ে যেরকম অবস্থা, ফেইসবুকে একটা স্ট্যাটাস দিলেই সবকিছুর সমাধান হয়ে যায়, চিন্তা করছি প্রতিদিন আমিও একটা করে স্ট্যাটাস দেব।

অন্যদিকে সাকিবের বিদায়ী ম্যাচ উপলক্ষ্যে তাকে সংবর্ধনা দেওয়ার বেশ কিছু পরিকল্পনা ছিল পুরো দলের। কিন্তু সাকিব দেশে না স্বাভাবিকভাবেই তা আর হচ্ছে না।

এটা তো পরিকল্পনাতে (বিদায়ী সংবর্ধনা) ছিলই। আমার মনে হয়, বিশ্বের সেরা ক্রিকেটারদের একজন (সাকিব) শুধু বাংলাদেশের বলব না, বিশ্বের সেরাদের একজন। খুবই দুর্ভাগ্যজনক, যেকোনো কারণেই হোকহচ্ছে না (বিদায়ী সংবর্ধনা) আমি ব্যক্তিগতভাবে অনুভব করি আমাদের প্রতিটি ক্রিকেটার অনুভব করে যে এটা পেন্ডিংই (স্থগিত) থেকে গেল।

মন্তব্য করুন: