সাকিব না থাকায় হাঁফ ছেড়ে বেঁচেছে দক্ষিণ আফ্রিকা

২০ অক্টোবর ২০২৪

সাকিব না থাকায় হাঁফ ছেড়ে বেঁচেছে দক্ষিণ আফ্রিকা

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ শুরুর আগে আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন সাকিব আল হাসান। নিজের বিদায়ী টেস্ট খেলতে দেশে আসার কথা থাকলেও একদম শেষ মুহূর্তে আর ফেরেননি দেশসেরা এই ক্রিকেটার। আর বাঁহাতি এই অলরাউন্ডারের না থাকায় প্রোটিয়ারা হাঁফ ছেড়ে বেঁচেছে বলে জানিয়েছেন এইডেন মারক্রাম।

নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা চোটে পড়ায় মারক্রামের নেতৃত্বে সোমবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

রোববার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিবের অভাব বোধ করবেন কি না, এমন প্রশ্নের জবাবে এই ম্যাচের প্রোটিয়া অধিনায়ক মারক্রাম বলেন, “সেভাবে মিস করব না। সে খুব ভালো বোলার, ভালো খেলোয়াড়। ওয়ার্ল্ড ক্লাস খেলোয়াড়। অনেক বছর ধরে খেলছে। তাকে মোকাবেলা করতে হবে না, এটা অবশ্যই হাঁফ ছেড়ে বাঁচার মতো। তার অভিজ্ঞতা বাংলাদেশের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ ছিল।

তবে সাকিব না থাকলেও বাংলাদেশকে মোটেও হালকাভাবে নিচ্ছেন না মারক্রাম। মিরপুরের মতো স্পিনিং কন্ডিশনে টাইগার স্পিনাররা বেশ শক্তিশালী জানিয়ে এই ডানহাতি ব্যাটার বলেন, “তাদের এখনকার স্কোয়াডও অনেক শক্তিশালী, ভালো ভালো স্পিনার আছে। বিশেষ করে এই হোম কন্ডিশনে। কোনো সন্দেহ নেই, আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। কঠিন এবং রোমাঞ্চকর কয়টা দিন অপেক্ষা করছে।

সোমবার সকাল ১০টায় সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে দুদল।

মন্তব্য করুন: