দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে গেলেন উইলিয়ামসন

২২ অক্টোবর ২০২৪

দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে গেলেন উইলিয়ামসন

চোটের কারণে ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে প্রথম টেস্টে খেলতে পারেননি কেইন উইলিয়ামসন। নিউ জিল্যান্ড টিম ম্যানেজমেন্ট আশায় ছিল, দ্বিতীয় টেস্টের আগেই সেরে উঠবেন তিনি। কিন্তু পুরোপুরি সেরে না ওঠায় আগামী বৃহস্পতিবার পুনেতে শুরু হতে যাওয়া ম্যাচেও মাঠের বাইরে থাকতে হচ্ছে এই অভিজ্ঞ ব্যাটারকে।

শ্রীলঙ্কার গত মাসের টেস্ট সিরিজে কুঁচকির চোটে পড়েন উইলিয়ামসন। এরপর দলের সঙ্গে প্রথম টেস্টের জন্য ভারতেও আসেননি তিনি। সে সময় নিজ দেশেই পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। চোট থেকে সেরে না ওঠা পর্যন্ত নিউ জিল্যান্ডেই থাকবেন তিনি। তবে তৃতীয় শেষ টেস্টে তাকে পাওয়ার আশা করছেন হেড কোচ গ্যারি স্টিড।

উইলিয়ামসনের চোটের বিষয়ে নিউ জিল্যান্ড হেড কোচ বলেন, “আমরা কেইনের বিষয়টি পর্যবেক্ষণে করছি। সে সঠিক পথেই আছে কিন্তু এখনও শতভাগ ফিট হয়ে ওঠেনি। আমরা আশা করছি, আগামী দিনগুলোতে সে উন্নতি করবে এবং তৃতীয় টেস্টের জন্য প্রস্তুত থাকবে। নিজেকে প্রস্তুত করে তুলতে তার যত সময় লাগে আমরা দেব। তবে অবশ্যই সতর্কভাবে এগুবো।

উইলিয়ামসন না থাকায় তার জায়গায় প্রথম টেস্টে চার নম্বরে খেলেন উইল ইয়ং। প্রথম ইনিংসে ৩৩ রানের পর দ্বিতীয় ইনিংসে দলকে জেতাতে খেলেন ৪৮ রানের অপরাজিত ইনিংস। সেই ম্যাচে ভারতকে উইকেটে হারিয়ে ৩৬ বছর পর তাদের মাটিতে টেস্ট জয়ের স্বাদ পায় নিউ জিল্যান্ড।

মন্তব্য করুন: