সিরিজ জয়ের লক্ষ্যে ইংল্যান্ড একাদশে তিন স্পিনার

২২ অক্টোবর ২০২৪

সিরিজ জয়ের লক্ষ্যে ইংল্যান্ড একাদশে তিন স্পিনার

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ নিজেদের করে নিতে শেষ ম্যাচে তিন স্পিনার নিয়ে মাঠে নামছে ইংল্যান্ড। তৃতীয় স্পিনার হিসেবে দলে এসেছেন লেগ-স্পিনার রেহান আহমেদ।

বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুদল। মাঠে নামার দুদিন আগে মঙ্গলবার একাদশ ঘোষণা করে ইংল্যান্ড। একাদশে ফিরেছেন পেসার গাস অ্যাটকিনসন।

মুলতানে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছেন দুই পেসার ম্যাথিউ পটস ও ব্রাইডন কার্স। ফলে অ্যাটকিসনের সঙ্গে পেস আক্রমণ সামলানোর বাড়তি দায়িত্ব থাকবে চোট কাটিয়ে গত ম্যাচ দিয়ে মাঠে ফেরা বেন স্টোকসের ওপর।

মূলত রাওয়ালপিন্ডিতেও ম্যাচের জন্য স্পিন সহায়ক পিচ তৈরি করায় ইংল্যান্ড এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানান হ্যারি ব্রুক। এর আগে মুলতানে সিরিজের প্রথম টেস্টে ৫৫৬ রান করার পরও ইনিংস ব্যবধানে হারে পাকিস্তান। এরপর দ্বিতীয় টেস্টে খেলা হয় প্রথম ম্যাচের পিচেই। তিন স্পিনার নিয়ে দল সাজিয়ে ১৫২ রানের জয়ে সিরিজে সমতায় ফেরে স্বাগতিকরা। এই ম্যাচ দিয়ে আড়াই বছরের বেশি সময় পর ঘরের মাঠে টেস্ট জয়ের স্বাদ পায় পাকিস্তান।

২০২২ সালে সবশেষ পাকিস্তান সফরে ইংল্যান্ডের হয়ে টেস্ট অভিষেক হয় রেহানের। এরপর জাতীয় দলের হয়ে খেলেন কেবল ৪ টেস্ট। সবগুলোই এশিয়ার মাটিতে। চলতি বছরের ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে রাজকোট টেস্টে ইংল্যান্ডের জার্সিতে সবশেষ মাঠে নামেন ২০ বছর বয়সী এই স্পিনার। প্রত্যাবর্তনের ম্যাচে স্পিন সঙ্গী হিসেবে পাচ্ছেন শোয়েব বশির ও জ্যাক লিচকে।

তৃতীয় টেস্টে ইংল্যান্ড একাদশ:

জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস (অধিনায়ক), জেইমি স্মিথ (উইকেটরক্ষক), গাস অ্যাটকিনসন, রেহান আহমেদ, জ্যাক লিচ ও শোয়েব বশির।

মন্তব্য করুন: