রেফারির সঙ্গে বাক-বিতণ্ডা: শাস্তি পেল ম্যান সিটি

১৯ ডিসেম্বর ২০২৩

রেফারির সঙ্গে বাক-বিতণ্ডা: শাস্তি পেল ম্যান সিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে রেফারির ওপর খেলোয়াড়দের চড়াও হওয়ার ঘটনায় অবশেষে শাস্তি পেয়েছে ম্যানচেস্টার সিটি। শাস্তি স্বরূপ বর্তমান চ্যাম্পিয়নদের লাখ ২০ হাজার পাউন্ড জরিমানা করেছে দ্য ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) চলতি মাসের শুরুতে টটনাম হটস্পারের বিপক্ষে ম্যাচের শেষ দিকে রেফারির সঙ্গে বাক-বিতণ্ডায় জড়িয়েছিল সিটির খেলোয়াড়রা।

গত তিন ডিসেম্বর টটনামের বিপক্ষে ৩-৩ সমতায় শেষ হওয়া ম্যাচের ৯৪তম মিনিটে ম্যাচ রেফারি সাইমন হুপারের এক সিদ্ধান্তের বিরুদ্ধে তাকে ঘিরে ধরে সিটির খেলোয়াড়রা। সময় বল নিয়ে আক্রমণের চেষ্টায় ফাউলের শিকার হন আর্লিং হালান্দ। তবে রেফারি তখন বাঁশি না বাজিয়েই খেলা চালিয়ে যেতে বলেন। দ্রুতই নিজেকে সামলে বল বাড়িয়ে দেন জ্যাক গ্রিলিশকে। তখনই ফাউলের জন্য বাঁশি বাজান রেফারি। আর এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন হালান্দসহ অন্যান্য ফুটবলাররা।

সোমবার এফএর এক বিবৃতিতে সিটির বিরুদ্ধে জরিমানার সিদ্ধান্ত বলা হয়, “ ডিসেম্বর প্রিমিয়ার লিগে টটনামের বিপক্ষে ম্যাচে ম্যাচ অফিশিয়ালকে খেলোয়াড়েরা ঘিরে ধরায় ম্যানচেস্টার সিটিকে লাখ ২০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে। ৯৪তম মিনিটে খেলোয়াড়দের আচরণ নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে নিজেদের ব্যর্থতা স্বীকার করে নিয়েছে ম্যানচেস্টার সিটি এফসি। শুনানি শেষে একটি স্বাধীন বিচার কমিটি এই জরিমানা প্রদান করে।

মন্তব্য করুন: