দাপুটে জয়ে ক্লাব বিশ্বকাপ ফাইনালে সিটি

২০ ডিসেম্বর ২০২৩

দাপুটে জয়ে ক্লাব বিশ্বকাপ ফাইনালে সিটি

ছিলেন না আগের মৌসুমের সর্বোচ্চ গোলদাতা আর্লিং হলান্দ। তারপরও যেন আক্রমণের ধার কমেনি ইউরোপ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির। উরাওয়া রেড ডায়মন্ডসের রক্ষণভাগে প্রথমে কিছুটা লড়াই করলেও শেষটা ছিল দুর্দান্ত। প্রতিপক্ষের মাঠ থেকে জয় ছিনিয়ে ক্লাব বিশ্বকাপ ফাইনাল নিশ্চিত করেই মাঠ ছেড়েছে পেপ গুয়ার্দিওলার দল।

কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে মঙ্গলবার রাতে সেমি-ফাইনালে ৩-০ গোলের জয় পেয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

আগের আট ম্যাচের পাঁচটিতেই হোঁচট খেয়েছে সিটি। তাই স্বাভাবিকভাবেই শুরু থেকে আক্রমণাত্মক ভঙ্গিতে খেলেছে গত মৌসুমে ট্রেবলজয়ী দলটি। আরেকদিকে স্বাগতিক উরাওয়া শুরু থেকে রক্ষণভাগেই বেশি মনোযোগী ছিল। প্রথমার্ধে তারা সিটির পোস্টে শটও নিতে পারেনি।

সফরকারীদের অনেকটা সময় আটকে রাখতে পারলেও প্রথমার্ধের যোগ করা সময়ে ভুল করে বসেন ডিফেন্ডার বেইব্রটেন। মাথেউস নুনেসের বক্সে বাড়ানো বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল দেন তিনি। এক গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে সিটি।

দ্বিতীয়ার্ধের সাত মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন মাতেও কোভাচিচ। তৃতীয় গোলের জন্যও বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি তাদের। ৫৯তম মিনিটে নুনেসের জোরাল শট আটকানোর পর ফিরতি বলে শট নেন বের্নার্দো সিলভা, পেয়ে যান জালের দেখা।

এর আগে সোমবার প্রথম সেমি-ফাইনালে মিশরের ক্লাব আল আহলিকে ২-০ গোলে হারায় ব্রাজিলের দল ফ্লুমিনেন্সে।

আগামী শুক্রবার শিরোপা লড়াইয়ে কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন ফ্লুমিনেন্সের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি।

মন্তব্য করুন: