ম্যানচেস্টার সিটির পথে ‘নতুন মেসি’?

২৫ ডিসেম্বর ২০২৩

ম্যানচেস্টার সিটির পথে ‘নতুন মেসি’?

দক্ষিণ আমেরিকার তরুণ ফুটবলারদের কদর ইউরোপে যে অনেক তা আর নতুন করে বলার কিছুই নেই। আর সেই খেলোয়াড়রা যদি হয় ব্রাজিল বা আর্জেন্টিনার তাহলে তো কোনো কথাই নেই। এমনই এক তরুণ ফুটবলারকে দলে পেতে ইতোমধ্যেই লড়াই শুরু করে দিয়েছে ইউরোপের বাঘা বাঘা সব ক্লাব। আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকা এই তরুণ আর্জেন্টিনার ক্লদিও এচেভেররিকে এখনই ডাকা হচ্ছেনতুন মেসিহিসেবে।

সম্প্রতি অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে আর্জেন্টিনাকে নেতৃত্ব দিয়ে আলোচনায় আসেন এচেভেররি। কোয়ার্টার-ফাইনালে এই অ্যাটাকিং মিডফিল্ডারের হ্যাটট্রিকে ব্রাজিলকে হারিয়ে সেমি-ফাইনালে ওঠে আর্জেন্টিনা। খেলার ধরনে লিওনেল মেসির সঙ্গে মিল থাকায় ইউরোপীয় গণমাধ্যম এচেভেররিকেনতুন মেসি ডাকছে।

বর্তমানে আর্জেন্টিনার দল রিভার প্লেটের হয়ে খেলা ১৭ বছর বয়সী এই তরুণ ইতোমধ্যেই দলের হয়ে জিতেছেন আর্জেন্টাইন চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা। তবে এচেভেররি আগেই ঘোষণা দিয়ে রেখেছেন রিভার প্লেটের সঙ্গে চুক্তির মেয়াদ আর বাড়াবেন না, যার মেয়াদ ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত। আর এতেই তাকে দলে ভেড়ানোর জন্য এখনই লড়াই শুরু করে দিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, পিএসজি, চেলসি ম্যানচেস্টার সিটির মতো দলগুলো।

আর্জেন্টিনা মহাতারকা মেসির ভক্ত এচেভেররি কদিন আগে এক সাক্ষাৎকারে বার্সেলোনার হয়ে খেলার তার ইচ্ছার কথা জানিয়ে বলেন, “রিভার প্লেটের পর আমি বার্সার হয়েও খেলতে চাই। আমি মেসির অনেক বড় ভক্ত। আমি তাকে বার্সেলোনায় খেলতে দেখে বেড়ে উঠেছি।

তবে বার্সেলোনা এচেভেররির এক হওয়ার পথে বড় বাধা হয়ে দাড়াতে পারে স্প্যানিশ লা-লিগারফিনান্সিয়াল ফেয়ার প্লে নীতি। এর কারণে নতুন খেলোয়াড় দলে ভেড়াতে হিমশিম খাচ্ছে তারা। ফলে শেষ পর্যন্ত তরুণকে নিয়ে আসল লড়াইটা হতে পারে সিটি চেলসির মধ্যে।

কিন্তু রোববারের এক প্রতিবেদনে দ্য অ্যাথলেটিক বলছে, কোটি ইউরোর চুক্তিতে এচেভেররিকে দলে নিতে বেশ এগিয়ে আছে পেপ গুয়ার্দিওলার সিটি। ধারণা করা হচ্ছে, প্রথমে ধারে রিভার প্লেট থেকে সিটিতে যোগ দিতে পারেন ১৭ বছর বয়সী এই মিডফিল্ডার, যেন চাইলে আবার তার পুরোনো ক্লাবে ফিরতে পারেন তিনি। ২০২২ সালের জানুয়ারিতে আর্জেন্টাইন ফরোয়ার্ড হুলিয়ান আলভারেসকে দলে ভেড়ানোর সময় এরকমই এক চুক্তি করেছিল সিটি রিভার প্লেট।

মন্তব্য করুন: