দীর্ঘমেয়াদে রিয়ালে থাকতে চান আনচেলত্তি, ব্রাজিলের কী হবে?

৩ জানুয়ারি ২০২৪

দীর্ঘমেয়াদে রিয়ালে থাকতে চান আনচেলত্তি, ব্রাজিলের কী হবে?

কোচ কালো আনচেলত্তির সঙ্গে রিয়ার মাদ্রিদের চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল আগামী জুনে। এর মধ্যেই অভিজ্ঞ এই কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে ক্লাবটি। ২০২৬ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানো হলেও এর পরেও রিয়ালে থাকতে চান আনচেলত্তি। অথচ, এই খ্যাতিমান কোচকে পেতেই এক বছরের বেশি সময় ধরে অপেক্ষা করছিল ব্রাজিল ফুটবল ফেডারেশন।

প্রথমবার ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত রিয়ালের দায়িত্বে ছিলেন আনচেলত্তি। ২০২১ সালে দ্বিতীয় দফায় ক্লাবটির কোচের দাায়িত্ব পান ৬৪ বছর বয়সী এই কোচ। এবার এই দায়িত্বের মেয়াদ বাড়লো আরো দুই বছর। আনচেলত্তির অধীনে একটি লিগ শিরোপা, দুটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও দুটি ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ।

ঘরের মাঠে মায়োর্কার বিপক্ষে ম্যাচের আগে আনচেলত্তি সাংবাদিকদের বলেন, “আমার চুক্তি ৩০ জুন পর্যন্ত ছিল। ক্লাব এটা (মেয়াদ বাড়ানো) এখনই করার সিদ্ধান্ত নিয়েছে, কারণ তারা আমাদের কাজ নিয়ে খুশি। আমি জানি না, রিয়ালের কোচ হিসেবে এটাই আমার শেষ মেয়াদ কি না। আমি জানি না, বর্তমান দায়িত্ব শেষ হওয়ার পর কী হবে।”

এরপরই দীর্ঘমেয়াদে রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার আকাঙ্ক্ষা ব্যক্ত করেন আনচেলত্তি, “আমি কতটা সফল তার ওপর নির্ভর করে আমি হয়তো ২০২৬ সালেও এখানে থাকতে পারি। ২০২৬ সাল পর্যন্ত আমি মাদ্রিদের কোচ থাকতে চাই এবং আশা করি আমি ২০২৭ এবং ২০২৮ সালেও এখানে (দায়িত্ব পালন) চালিয়ে যেতে পারব, কারণ আমি এখানে থাকতে চাই।”

এদিকে কাতার বিশ্বকাপের পর থেকেই আনচেলত্তিকে কোচ হিসেবে পেতে মরিয়া হয়ে উঠেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের (সিবিএফ) সাবেক সভাপতি এদনালদো রদ্রিগেস জানিয়েছিলেন, আনচেলত্তি তাদের পছন্দের প্রার্থী। তবে রিয়ালকেই নিজের প্রথম পছন্দ হিসেবে জানিয়েছেন আনচেলত্তি, ““(ব্রাজিলের কোচ হিসেবে বিবেচিত হওয়ায়) আমি গর্বিত ছিলাম। তবে এর পুরোটাই  নির্ভর করছিল রিয়ালের সঙ্গে আমার সম্পর্কের ওপর। আমি জানি না, তারা (সিবিএফ) এই সিদ্ধান্তে খুশি কি না।”

১৮ ম্যাচ শেষে ৪৫ পয়েন্ট নিয়ে এবং জিরোনার চেয়ে সাত গোলের ব্যবধানে এগিয়ে থেকে লা লিগা টেবিলের শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন: