এমবাপ্পে-হলান্দদের দলে নেওয়ার সামর্থ্য নেই : বার্সা কোচ

৪ জানুয়ারি ২০২৪

এমবাপ্পে-হলান্দদের দলে নেওয়ার সামর্থ্য নেই : বার্সা কোচ

ট্রান্সফার উইন্ডো ঘনিয়ে আসলেই তারকা ফুটবলারদের দলে ভেড়াতে হুমড়ি খেয়ে পড়ে বিভিন্ন ক্লাব। তবে জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে বড় তারকাদের দলে নেওয়ার কথা ভাবতেই পারছে না লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। দলে নতুন মুখ যোগ করতে চাইলেও কিলিয়ান এমবাপ্পে বা আর্লিং হলান্দদের মতো তারকাদের নেওয়ার আর্থিক সামথ্য নেই ক্লাবটির। নিজেদের অক্ষমতার কথা অকপটেই স্বীকার করেছেন কোচ শাভি এরনান্দেস।

২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দলবদলের বাজারে সুবর্ণ সময় পার করেছে বার্সেলোনা। এর পর থেকে কাতালান ক্লাবটির আর্থিক কাঠামো ভেঙে পড়তে থাকে। এক পর্যায়ে লিওনেল মেসির মতো মহাতারকাকেও ছেড়ে দিতে বাধ্য হয় বার্সা। সেই থেকে আর্থিক সংকট এখনও কাটিয়ে উঠতে পারেনি কাতালুনিয়ার ক্লাবটি।

কোচ শাভি নিজের মতো করে বার্সেলোনাকে গড়ে তুলার চেষ্টা করছেন। কম খরচের মধ্যে কীভাবে দলটা নতুন করে সাজানো যায় সেদিকেই মনোযোগ তার। তারপরও এমবাপ্পে বা হলান্দকে দলে নেওয়ার চিন্তা আছে কি না জানতে চাইলে তিনি সরাসরি নিজেদের সামর্থ্যের না থাকার কথা স্বীকার করেন।

যে ফুটবলাররা আমার হাতে আছে, তাদের নিয়েই চলতে হবে আমার। কারণ ওই ধরণের (এমবাপ্পে-হলান্দ) ফুটবলারদের দলে নেওয়ার সামর্থ্য এই মুহূর্তে আমাদের নেই। দুর্ভাগ্যজনকভাবে আমরা এখন আর্থিকভাবে ভালো জায়গায় নেই। যে ফুটবলাররা আমার কাছে আছে, তাদের নিয়েই এগিয়ে যেতে হবে। তাদেরকে নিয়েই আমাদের শিরোপা জিততে হবে এবং ভালো খেলতে হবে। কারণ আমাদের মানদণ্ড অনেক উঁচুতে বেঁধে দেওয়া।

লা লিগার চলতি মৌসুমে খুব একটা ভালো করতে পারছে না বার্সেলোনা। ১৮ ম্যাচ খেলে ৩৮ পয়েন্ট নিয়ে টেবিলের চারে অবস্থান করছে ক্লাবটি। এক ম্যাচ বেশি খেলে ১০ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আছে তাদের চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

মন্তব্য করুন: