বেকেনবাউয়ারের মৃত্যুতে মেসির শোক

৯ জানুয়ারি ২০২৪

বেকেনবাউয়ারের মৃত্যুতে মেসির শোক

মারিও জাগালোর পর আরও এক ফুটবল সুপারস্টার অন্যলোকে পাড়ি জমালেন। জার্মান কিংবদন্তি ফ্রান্স বেকেনবাউয়ার গত পরশু জার্মানিতে নিজের বাড়িতে মারা গেছেন। ৭৮ বছর বয়সী এই মহাতারকা দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। তাঁর মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন লিওনেল মেসি।

বেকেনবাউয়ারের মৃত্যুতে শোক প্রকাশের জন্য আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি বেছে নিয়েছেন ইনস্টাগ্রামকে। বেকেনবাউয়ারের খেলোয়াড়ী জীবনের একটা ছবি পোস্ট করে মেসি স্প্যানিশ ভাষায় লিখেছেন ‘QEPD’। যার ইংরেজি করলে দাঁড়ায় RIP বা Rest in peace. বাংলা অর্থ—শান্তিতে ঘুমান। মেসির জাতীয় দলের সতীর্থ নিকোলাস তাগলিয়াফিকো লিখেছেন, ‘শান্তিতে ঘুমান কাইজার (সম্রাট)।”

জার্মানির আইকনিক ফুটবলার বেকেনবাউয়ার ১৯৭৪ সালে অধিনায়ক হিসেবে এবং ১৯৯০ সালে কোচ হিসেবে বিশ্বকাপ শিরোপা জিতেছিলেন। জার্মানির হয়ে তিনি সব মিলিয়ে খেলেছেন ১০৩ ম্যাচ। এ ছাড়া বায়ার্ন মিউনিখের হয়ে ১৯৭০–এর দশকে হ্যাটট্রিক ইউরোপিয়ান কাপও জিতেছেন বেকেনবাওয়ার। ক্যারিয়ারজুড়ে সাফল্যের মুকুটে দুর্দান্ত সব পালক যোগ করার পথে তিনি সর্বকালের সেরা ডিফেন্ডারদের একজন হিসেবেও স্বীকৃতি পেয়েছেন।

মন্তব্য করুন: