ব্রাজিলিয়ান ম্যাজিকে বার্সা বধ, চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

১৫ জানুয়ারি ২০২৪

ব্রাজিলিয়ান ম্যাজিকে বার্সা বধ, চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ

ব্রাজিল তারকা ভিনিসুস জুনিয়রের হ্যাটট্রিকে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে উড়িয়ে দিয়ে স্প্যানিশ সুপার কাপ চ্যাম্পিয়ন হলো রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধেই তিন গোল করে রিয়াল মাদ্রিদকে চালকের আসনে বসিয়ে দেন ভিনিসিউস, বিরতির পর একটি গোল করেন আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। রোববার রাতের ফাইনালে ৪-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।

সৌদি আরবের রিয়াদের কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৪২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য মোট ১৮টি শট নেয় রিয়াল, যার ৯টি ছিল লক্ষ্যে। বার্সেলোনার ১২ শটের ৭টি লক্ষ্যে ছিল। শুরু থেকেই একের পর এক আক্রমণে বার্সা দুর্গে ভীতি ছড়ায় রিয়াল। ৭ম মিনিটে প্রথম গোলটি করেন ভিনিসুস জুনিয়র। বেলিংহামের পাস ধরে প্রচণ্ড গতিতে বক্সে ঢুকে পড়েন এই ব্রাজিলিয়ান। গোলরক্ষককে কাটিয়ে বল পাঠিয়ে দেন জালে।

তিন মিনিট পর  রদ্রিগোর পাস থেকে বল পেয়ে যান ভিনিসুস। দারুন স্লাইডে ফাঁকা জালে বল পাঠাতে তার ভুল হয়নি। গোল করার পর দুই হাত উপরে তুলে লাফিয়ে উঠে নিজের আইডল ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো সিউ উদযাপন করেন ভিনিসিউস। ৩৩তম মিনিটে চমৎকার গোলে ব্যবধান কমান লেভানদোস্কি। ডিফেন্ডার ফেরলঁদ মঁদির হেড থেকে বল পেয়ে জোরালো ভলিতে জাল খুঁজে নেন এই পোলিশ তারকা।

পাঁচ মিনিট পরই বক্সের ভেতর ভিনিকে ফাউল করেছিলেন আরাউহো। পেনাল্টি থেকে নিজের হ্যাটট্রিক পূরণ করেন ভিনি। বিরতির পর ৬৪ মিনিটে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন রদ্রিগো্। ভিনিসিউসের পাস ক্লিয়ার করতে পারেননি ডিফেন্ডার জুল কুন্দে। কাছে থাকা রদ্রিগো বল পেয়ে অনায়াসে জালে পাঠিয়ে দেন। ৭১তম মিনিটে ভিনিসিউসকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন আরাউহো। শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে শিরোপা উঁচিয়ে ধরে রিয়াল মাদ্রিদ।

গত বছর এই রিয়াদেই রিয়ালকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের রেকর্ড ১৪তম শিরোপা জিতেছিল বার্সেলোনা। এবার চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে মধুর প্রতিশোধ নিল মাদ্রিদের দলটি

মন্তব্য করুন: