ফরাসি লিগের চেয়ে সৌদি লিগ ভালো : রোনালদো

২০ জানুয়ারি ২০২৪

ফরাসি লিগের চেয়ে সৌদি লিগ ভালো : রোনালদো

ক্যারিয়ারের শেষ সময়ে এসে ইউরোপ ছেড়ে এশিয়ায় পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে তিনি গোলের পর গোল করে যাচ্ছেন। ২০২৩ সালের গ্লোব সকার অ্যাওয়ার্ডসে সেরা গোলস্কোরার, ফ্যানস ফেবারিট প্লেয়ার অব দ্য ইয়ার এবং মধ্যপ্রাচ্যের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন। তার কাছে সৌদির লিগকে এখন ফরাসি লিগের চাইতেও ভালো মনে হচ্ছে।

রোনালদো সৌদি আরবের লিগে যোগ দেওয়ার পর অচেনা লিগটি বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছে। পাশাপাশি নেইমার, বেনজেমা, সাদিও মানের মতো তারকা ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন সৌদিতে। এসব কারণেই হয়তো পাঁচবার ব্যালন ডিঅর জয়ী রোনালদো বলেছেন, সত্যি বলতে আমি মনে করি, সৌদি চ্যাম্পিয়নশিপ ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপের চেয়ে খারাপ নয়। আমার মতে এটা আরও বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।

এটা ঠিক যে স্প্যানিশ লিগ কিংবা ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়ে বেশ পিছিয়েই আছে। তবে ফরাসি লিগকে কোনোভাবেই সৌদি লিগের চেয়ে এগিয়ে রাখতে রাজি নন রোনালদো, যার যা খুশি বলতে পারে। এটা আমার ব্যক্তিগত মতামত। প্রায় এক বছর সেখানে খেলছি, তাই কী বিষয়ে কথা বলছি, সেটা আমি জানি। আমার মতে, এখন আমরা ফ্রেঞ্চ চ্যাম্পিয়নশিপের চেয়ে ভালো এবং আরও উন্নতির পথেই আছি।

৩৯ ছুঁইছুঁই বয়সে এসেও দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন রোনালদো। অসাধারণ তার ফিটনেস। কবে অবসর নেবেন, সেটা এখনও জানেন না সিআর সেভেন, এই মৌসুমে আমি সর্বোচ্চ গোলস্কোরার। একবার ভেবে দেখুন, হলান্ডের মতো তরুণদের হারাতে পেরেছি। আমি গর্বিত এবং দ্রুতই ৩৯-এ পা রাখব। লোকে যখন আমার সমালোচনা করে, কিন্তু আমি সফল হইএটা ভালো লাগে। সত্যি বলতে, এই মুহূর্তে জানি না কবে থামব। হ্যাঁ, এটা দ্রুতই হবে। হয়তো আরও ১০ বছর। মজা করলাম! আমি আসলে জানি না। দেখা যাক কী ঘটে।

মন্তব্য করুন: