ক্ষুব্ধ শাভি বললেন ‘আমাদের খেলতে দিন’

৪ ফেব্রুয়ারি ২০২৪

ক্ষুব্ধ শাভি বললেন ‘আমাদের খেলতে দিন’

এমনিতেই বার্সেলোনার কোচের দায়িত্ব ছাড়া নিয়ে গত কয়েকদিন ধরে বিস্ফোরক সব মন্তব্য করে যাচ্ছেন শাভি এর্নান্দেস। এবার তিনি মুখ খুললেন লা লিগায় রেফারিং নিয়ে। গত শনিবার লা লিগায় আলাভাসের বিপক্ষে ভিতর রকিকে দেখানো লাল কার্ড নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। একইসঙ্গে বার্সেলোনাকে স্বাভাবিক খেলাটা খেলার অনুরোধ জানিয়েছেন এই কিংবদন্তি।

শনিবার রাতে আলাভাসের মাঠে বার্সেলোনা ৩-১ ব্যবধান জয় পেয়েছে। ওই ম্যাচের ৫৯তম মিনিটে বদলি হিসেবে নামেন বার্সার তরুণ ব্রাজিলিয়ান ভিতর রকি । ৪ মিনিট পর তিনি গোলও করেন। এরপর ৫ মিনিটের মধ্যে দুটি হলুদ কার্ড দেখে তাকে মাঠ ছাড়তে হয়। দ্বিতীয় হলুদ কার্ড নিয়ে প্রশ্ন উঠেছে। আলাভেসের ডিফেন্ডার রাফা মারিনকে করা হকের ফাউলটি কার্ড দেখানোর মতো ছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।

ভিতর রকিকে দ্বিতীয় হলুদ কার্ড দেখানোর পর ডাগ আউটে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানান শাভি। ম্যাচ শেষে তিনি বলেন, আমার কিছুই বলার প্রয়োজন নেই। নেগ্রেইরা কেসের (বার্সার বিরুদ্ধে রেফারিকে অন্যায় সুবিধা দেওয়ার মামলা) মূল্য আমরা দিচ্ছি। এটাই বাস্তবতা। এটাই আমি অনুভব করি। যে বিষয়টি আমি চাইতে পারি, তা হলো তারা আমাদের অন্তত খেলতে দিক। এটুকুই আমি বলতে পারি। আমি আর কখনো রেফারিদের নিয়ে কোনো কথা বলব না।

এর আগে গত ২ ফেব্রুয়ারি চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে রেফারিকে প্রভাবিত করার অভিযোগ এনেছিলেন শাভি। তিনি বলেছিলেন, তারা প্রতি সপ্তাহে রেফারিদের ওপর প্রভাব খাটানোর চেষ্টা করে, যেটা আমি পছন্দ করি না। আমরা মনে হয় এটি এই প্রতিযোগিতাকে কিছুটা দূষিত করেছে।

মন্তব্য করুন: