গোল করার পাশাপাশি গোল মিসেও শীর্ষে হলান্দ

২০ ফেব্রুয়ারি ২০২৪

গোল করার পাশাপাশি গোল মিসেও শীর্ষে হলান্দ

ম্যানচেস্টার সিটির হয়ে ২০২২-২৩ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে যোগ দেওয়ার পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলেছেন আর্লিং হলান্দ। নিজের প্রথম মৌসুমে ৩৬ গোল করে লিগের এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার পাশাপাশি সবচেয়ে কম ম্যাচ খেলে এই নরওয়েজিয়ান স্ট্রাইকার ৫০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন। গোলের দিক দিয়ে চলতি মৌসুমেও আছেন সবার ওপরে। তবে আরও একটি অনাকাঙ্ক্ষিত তালিকার শীর্ষে আছেন তিনি। এখন পর্যন্ত গোল মিসের দিক দিয়ে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন হলান্দ।

লিগে গত রোববার রাতে চেলসির বিপক্ষে ম্যাচে ৩১টি শট নেয় সিটি। কিন্তু সেখান থেকে ম্যাচের ৮৩তম মিনিটে রদ্রির একমাত্র গোল ছাড়া তাদের আর কোনো বল জালের দেখা পায়নি। ফলে, মৌসুমে ধুঁকতে থাকা চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করে পয়েন্ট হারায় বর্তমান চ্যাম্পিয়নরা।

সেই ম্যাচে মোট ৯টি শট নেওয়া হলান্দ মাত্র ২টি শট পোস্টে রাখতে পারেন। সিটিতে যোগ দেওয়ার পর প্রথম কোনো ম্যাচে এত শট নেওয়ার পরও এই স্ট্রাইকারকে গোল বঞ্চিত থাকতে হয়। তবে শুধু এই ম্যাচেই যে এমন তা কিন্তু নয়; চলতি মৌসুমে তিনি অনেক গোলের সুযোগই হাতছাড়া করেছেন।

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগের পরিসংখ্যানে দেখা যায়, এখন পর্যন্ত ১৯ ম্যাচে মাঠে নামা হলান্দ ১৬বার বল জালে জড়ালেও মোট ২১টি গোলের বড় সুযোগ হাতছাড়া করেন। এই স্ট্রাইকারের সমান ২১টি সুযোগ মিস করে অনাকাঙ্ক্ষিত এই তালিকায় তার সঙ্গী লিভারপুলের দারউইন নুনেস। মৌসুমে ২৪ ম্যাচে অল রেডসদের হয়ে মাঠে নামা উরুগুয়ের এই স্ট্রাইকার ৯বার বল জালে জড়ান।

অন্যদিকে, নিজেদের মাঠে চেলসির সঙ্গে ড্র সিটির জন্য শিরোপার ধরে রাখার লড়াইয়ে বড় ধাক্কা হয়ে এসেছে। এক ম্যাচ কম খেলে শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে বর্তমান চ্যাম্পিয়নদের পয়েন্টের ব্যবধান এখন ৪। ২৫ ম্যাচে লিভারপুলের পয়েন্ট ৫৭ ও তৃতীয় সিটির পয়েন্ট ৫৩। মঙ্গলবার দিবাগত রাত দেড়টায় এই ব্যবধান কমানোর অভিযানে ব্রেন্টফোর্ডের বিপক্ষে মাঠে নামবে সিটি।

মন্তব্য করুন: