একসঙ্গে জ্বলে উঠলেন মেসি-সুয়ারেস, ফিরল বার্সেলোনার স্মৃতি

একসঙ্গে জ্বলে উঠলেন মেসি-সুয়ারেস, ফিরল বার্সেলোনার স্মৃতি

বার্সেলোনার সেই বিখ্যাত এমএসএন ত্রয়ীর কথা কে ভুলতে পারে? ওই সময় বিশ্বের সবচেয়ে শক্তিশালী আক্রমণভাগ ছিল লিওনেল মেসি, লুইস সুয়ারেস আর নেইমারকে নিয়ে। সেই তিনজনের দুই জন এখন ইন্টার মিয়ামিতে খেলছেন একসঙ্গে। চলতি মৌসুমের শুরুতে সুয়ারেস যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকেই ফুটবলপ্রেমীরা অপেক্ষায় ছিলেন মেসি-সুয়ারেস জুটির একসঙ্গে জ্বলে ওঠার। অবশেষে এলৌ সেই দিন।

শনিবার রাতে এমএলএসে মায়ামির তৃতীয় ম্যাচে ঠিক তাই করেছেন মেসি-সুয়ারেস জুটি। ফ্লোরিডা ডার্বিতে এই দুই তারকার জোড়া গোলে শিরোপার অন্যতম দাবিদার অরল্যান্ডো সিটিকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি। ম্যাচে জোড়া গোল ছাড়াও দুটি গোলে সহায়তা করেছেন সুয়ারেস। অথচ, চলতি মৌসুমের শুরুতে তিনি ছন্দে ছিলেন না। মেসি দুই ম্যাচে একটি গোল ও অ্যাসিস্ট করলেও উরুগুয়ের এই স্ট্রাইকার ছিলেন বেশ নিষ্প্রভ।

ফিটনেসের সমস্যা থাকলেও অরল্যান্ডোর বিপক্ষে যেন অন্য এক সুয়ারেসকে দেখা গেল। ঘরের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটে দুর্দান্ত এক ফিনিশিংয়ে এমএলএসে নিজের প্রথম গোল করেন সুয়ারেস। এরপর ১১তম মিনিটে উরুগুয়ের এই তারকা নিজের দ্বিতীয় গোল করেন। ২৭তম মিনিটে তার বাড়ানো বলে দলের ব্যবধান ৩-০ করেন রবার্ট টেইলর।

প্রথমার্ধে খুব একটা ঝলক দেখাতে না পারলেও বিরতির পর নিজের খোলস ছেড়ে বেরিয়ে আসেন মেসি। ৫৭তম মিনিটে সাবেক বার্সেলোনা সতীর্থ জর্দি আলবার শট গোল মুখ থেকে ফিরিয়ে দেন অরল্যান্ডোর এক ডিফেন্ডার। ফিরতে বলে গোলরক্ষক ও দুই ফুটবলারকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন মহাতারকা। ৫ মিনিট পর সুয়ারেসের ক্রস থেকে দারুণ এক হেডে নিজের দ্বিতীয় ও মায়ামির পঞ্চম গোল করেন মেসি।

ম্যাচ শেষে সুয়ারেসকে প্রশংসায় ভাসিয়ে মেসি বলেন, “সে গোল করতে পেরেছে, আমি তার জন্য খুব খুশি। তবে আমরা শান্ত ছিলাম। আমরা জানি লুইস কেমন এবং সে কী করতে পারে। যখন আপনি তার কাছ থেকে কম প্রত্যাশা করবেন, তখন সে আজকের মতো খেলে সব বুঝিয়ে দেবে।”

এই জয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকায় শীর্ষে মায়ামি। ৩ ম্যাচে দুই জয় এবং এক ড্রয়ে তাদের পয়েন্ট ৭।

মন্তব্য করুন: