দুর্দান্ত জয়ে টানা ‌১০ ম্যাচ অপরাজিত বার্সেলোনা

১৮ মার্চ ২০২৪

দুর্দান্ত জয়ে টানা ‌১০ ম্যাচ অপরাজিত বার্সেলোনা

আতলেতিকো মাদ্রিদের মাঠে দুর্দান্ত জয় তুলে নিয়েছে বার্সেলোনা। রোববার রাতে অনুষ্ঠিত ম্যাচের শুরুর কিছুক্ষণ খোলসবন্দী থাকলেও পরে রীতিমতো গোল উৎসবে মেতে ওঠে শাভি এর্নান্দেসের দল। লা লিগার ম্যাচটি তারা জিতে নিয়েছে ৩-০ গোলে। এই নিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১০ ম্যাচ অপরাজিত রইল কাতালান ক্লাবটি। একইসঙ্গে উঠে এলো লিগ টেবিলের দুই নম্বরে।

মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানো স্টেডিয়ামে প্রথমার্ধে জোয়াও ফেলিক্স সফরকারীদের এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান বাড়ান রবের্ত লেভানডফস্কি। পোলিশ এই তারকা নিজে গোল করারা পাশাপাশি সতীর্থের দুই গোলে অবদান রাখেন। তিন নম্বর গোলটি করেন ফের্মিন লোপেস। চলতি মৌসুমে লা লিগায় আতলেতিকোর মাঠে এই প্রথম জয় পেল কোনো দল।

ম্যাচের ৩৫তম মিনিটে প্রথম সুযোগ পায় বার্সেলোনা। লেভানডফস্কির ক্রসে দূরের পোস্টে হেড লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাফিনিয়া। তিন মিনিট পরই দারুণ এক আক্রমণে এগিয়ে যায় বার্সেলোনা। গিনদোয়ানের পাস বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে কাটব্যাক করেন লেভানডফস্কি, ছয় গজ বক্সের বাইরে থেকে প্রথম স্পর্শে বল জালে পাঠান ফেলিক্স।

এর পরপরই রেফারির সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানোয় দুটি হলুদ কার্ড দেখে ডাগআউট ছাড়তে হয় বার্সেলোনা কোচ শাভিকে। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে চমৎকার ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন লেভানডফস্কি। প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে রাফিনিয়া বাড়ান বক্সে। বল নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের কোনাকুনি শটে গোলটি করেন সাবেক বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার।

৬৫তম মিনিটে স্কোরলাইন ৩-০ করে ফেলে বার্সেলোনা। বক্সের ডান দিক থেকে লেভানডফস্কির ক্রসে ছয় গজ বক্সের মুখে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন লোপেস। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতে ব্যবধান কমানোর ভালো একটি সুযোগ পান সাউল নিগেস। কিন্তু পোস্টের কাছ বল পেয়েও তিনি শট লক্ষ্যে রাখতে পারেননি।

মন্তব্য করুন: